রাজনীতি

খালেদা জিয়ার জন্মবার্ষিকীতে দেশব্যাপী দোয়া কর্মসূচি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে তার কারামুক্তি, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ১৫ আগস্ট দেশব্যাপী দোয়া মাহফিল কর্মসূচির আয়োজন করা হয়েছে।

Advertisement

রোববার (১২ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে এ কর্মসূচির কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৪৯তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল এ মাহফিলের আয়োজন করে।

এ ছাড়া ঈদুল আজহার দিন বেলা সাড়ে ১১টায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির সিনিয়র নেতারা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন বলেও জানান রিজভী।

Advertisement

রিজভী বলেন, নিষ্ঠুর এ দেশে আমরা এখনও বাস করছি। কেন আমরা এ অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথের ইট, কাঠ, কংক্রিটের ধুলা উড়িয়ে দাঁড়াতে পারি না সেটা ভাবলেও নিজের কাছে নিজেকেই ধিক্কার দেয়।

তিনি বলেন, কোমলমতি বাচ্চাদের রক্ত মাখা কেডস ও শার্ট দেখলে কার না হৃদয় ভেঙে যাবে। অথচ তাদের ওপর হেলমেট পরে যারা হামলা করেছে প্রধানমন্ত্রী তাদের দেখতে যান কিন্তু আক্রান্তদের দেখতে যান না।

কোকোর স্মৃতি চারণ করে রিজভী বলেন, তিনি নিরবে নিভৃতে চলাফেরা করতেন। সবার সঙ্গে অত্যন্ত আন্তরিক ছিলেন। অত্যন্ত বিনয়ের সঙ্গে কথা বলতেন। তিনি রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি একজন ক্রীড়া সংগঠক ছিলেন। তার মায়ের ওপর জুলুম দেখে তিনি পৃথিবী থেকে চলে গেছেন।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, ঢাকা মহানগর উত্তর মহিলা দলের সভানেত্রী পিয়ারা মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলিম, সাবেক এমপি রওশনারা ফরিদ প্রমুখ।

Advertisement

কেএইচ/এএইচ/আরআইপি