প্রবাস

মালয়েশিয়ায় আহত এনামুলকে বিডি ফোনের অনুদান

আহমাদুল কবির, মালয়েশিয়া মালয়েশিয়ায় গুরুতর আহত এক বাংলাদেশি শ্রমিককে অনুদান দিয়েছে বিডি ফোন। এছাড়া তাকে দেশে পাঠাতেও সহযোগিতা করেছে বিডি ফোন কর্তৃপক্ষ।

Advertisement

মালয়েশিয়ায় এই প্রথম বাংলাদেশি মালিকানা প্রতিষ্ঠানটি যাত্রার দিন থেকেই তাদের অর্জন ছিল প্রবাসীদের কল্যাণে কাজ করার। সে উদ্দেশ্যকে সামনে রেখে আহত মো. এনামুল হককে নগদ ৫ হাজার রিঙ্গিত সমপরিমাণ প্রায় ১ লাখ টাকা, ট্রাভেল পাস ও ফ্রি এয়ার টিকিট প্রদান করেছে বিডি ফোন কর্তৃপক্ষ। 

৮ আগস্ট বুধবার মালয়েশিয়াস্থ হাইকমিশনে বিডি ফোনের ম্যানেজিং ডিরেক্টর এবিএম নাজরুল ইসলাম আহত শ্রমিক মো. এনামুলের হাতে এ অনুদান তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন- শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম, ফার্স্ট সেক্রেটারি মো. ফরিদ আহমদ। এছাড়া উপস্থিত ছিলেন বিডি ফোনের চিফ মার্কেটিং অফিসার মো. মনির দেওয়ান।

Advertisement

শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম বলেন, মালয়েশিয়ায় কর্মরত আমাদের বাংলাদেশি কর্মীরা অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন। তাদের কল্যাণে দূতাবাসের পাশাপাশি প্রবাসে বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যবসা প্রতিষ্ঠান এগিয়ে এসেছেন। তারই প্রমাণ আহত এনামুলের চিকিৎসা ও দেশে পাঠাতে সাহায্যর হাত বাড়িয়ে দিয়েছেন বিডি ফোন কর্তৃপক্ষ। ব্যবসার পাশাপাশি জনহিতৈশি কাজে এগিয়ে আসার জন্য বিডি ফোনের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান শ্রম কাউন্সিলর।

বিডি ফোনের ম্যানেজিং ডিরেক্টর এবিএম নাজরুল ইসলাম বলেন, বিডি ফোন প্রবাসীদের কল্যাণে কাজ করে যাবে। পাশাশি বিডি ফোনের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।

এনামুল সম্প্রতি একটি প্রজেক্টে কাজ করা অবস্থায় তার বাম হাতের একটি আঙ্গুল কেটে পড়ে। গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে বিডি ফোনের কর্তৃপক্ষ এনামুলকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে ডাক্তারের পরামর্শে তাকে দেশে পাঠানোর ব্যবস্থা করে বিডি ফোন। 

৯ আগস্ট একটি ফ্লাইটে এনামুল দেশে ফিরবে বলে জানান বিডি ফোনের সংশ্লিষ্টরা।

Advertisement

এমআরএম/জেআইএম