আইন-আদালত

কোটা সংস্কার : রাতুল একদিনের রিমান্ডে

কোটা সংস্কার আন্দোলনের দাবিতে গঠিত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ওরফে রনি ওরফে রাতুলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

বুধবার (৮ আগস্ট) ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শাহবাগ থানা এলাকায় পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জায়েদুর রহমান রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন।

শুনানিতে আইনজীবী জায়েদুর রহমান বলেন, ‘রাতুলের পুরো শরীরে ৩০টি স্পেডারের দাগ রয়েছে। সে ৮ এপ্রিল থেকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি রয়েছে। সম্প্রতি সে রিলিজ নিয়ে গাজীপুরের বাসায় গেলে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

তিনদিন নিখোঁজ থাকার পর গত মঙ্গলবার তাকে গাজীপুর থেকে গ্রেফতার দেখানো হয়। তাই তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করছি।’

উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের অভিযোগে শাহবাগ থানার ১০ এপ্রিল চারটি মামলা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে।

আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় আপর মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, রাতুল গাজীপুর ভাওয়াল বদরে আলাম কলেজের মাস্টাসের ছাত্র।

Advertisement

জেএ/এএইচ/এমএস