ক্যাম্পাস

জাবিতে সহিংস ঘটনার প্রতিবাদ

নিরাপদ সড়ক দাবির বাস্তবায়ন এবং আন্দোলন চলাকালে সহিংসতার ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

Advertisement

বুধবার সকল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের বলেন, আমাদের এই কোমলমতি শিক্ষার্থীরা শুধু আন্দোলনই করেনি তারা দেখিয়ে দিয়েছে কীভাবে সড়কে শৃঙ্খলা আনতে হয়।

অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, নিরাপদ সড়কের দাবি- এটা সকলের দাবি। এ দাবি বাস্তবায়নের জন্যে ছোট ছোট শিশু-কিশোর-ছাত্র-ছাত্রীরা রাস্তায় নেমে দাবি বাস্তবায়নের জন্য নিজেরাই পরিশ্রম করেছে। তারা দিনের পর দিন দাবি আদায়ের জন্য রাস্তায় দাঁড়িয়ে ছিল, তবে সেখানে বিশৃঙ্খলা হয়নি, ভাঙচুর হয়নি এবং দাবি যে ন্যায্য সেটা স্বীকার করা সত্বেও সহিংসতার ঘটনা ঘটেছে। সরকারের দাবি মেনে নেয়ার পরও তারা যে রাস্তায় ছিল এটার কারণ- প্রতিশ্রুতি পেলেই যে বাস্তবায়ন হবে এই নিশ্চয়তাটা আমাদের দেশে কম।

Advertisement

মানববন্ধনে সমাপনী বক্তব্যে জাবি শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক রাশেদা আক্তার বলেন, আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সরকারের কাছে দাবি জানাই যেন এমন কোনো আইন যেন পাশ না করে যা কার্যকর হবে না। তবে শুধু আইন দিয়েই হবে না, আমাদের নিজেদেরও সচেতন হতে হবে। আর যারা ড্রাইভার-মালিক তাদেরকেও সতর্ক থাকতে হবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামছুল আলম (সেলিম), পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, লোক প্রশাসন বিভাগের সভাপতি জেবউননেছা প্রমুখ উপস্থিত ছিলেন।

হাফিজুর রহমান/আরএ/জেআইএম

Advertisement