ক্যাম্পাস

রাবিতে শিক্ষার্থীদের মৌন মিছিল

আন্দোলনকারী শিক্ষার্থী, সাংবাদিকদের ওপর হামলা, নৌমন্ত্রীর পদত্যাগসহ বিভিন্ন দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও মৌন মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

Advertisement

মঙ্গলবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা গ্রন্থাগারের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্যারিস রোডে গিয়ে শেষ হয়।

এ সময় মানববন্ধনে ‘চাইলাম নিরাপত্তা আর পেলাম টিয়ারশেল, বুলেট,’ ‘অন্যায় যখন নিয়ম হয়ে ওঠে প্রতিরোধ তখন কর্তব্য হয়ে দাঁড়ায়’, ‘বিশ্ববিদ্যালয়ে হামলার বিচার চাই’ বিভিন্ন স্লোগানের প্ল্যাকার্ড নিয়ে বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন। পরে দুপুর ১২টার দিকে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে যাত্রার স্থানে গিয়ে অবস্থান কর্মসূচী পালন করা হয়।

এছাড়া অবস্থান স্থল থেকে বুধবার সন্ধ্যা ৬ কালো ব্যাচ ধারণ করে মৌন মিছিল ও সন্ধ্যায় ৭টার দিকে বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে মোমবাতি প্রজ্জ্বলনের কর্মসূচি ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

Advertisement

আরএ/পিআর