জাতীয়

রাজধানীতে সীমিত আকারে বাস চলাচল শুরু

অঘোষিত ধর্মঘটের পর আজ (সোমবার) সকাল থেকে রাজধানীতে বাস চলাচল শুরু হয়েছে। ব্যক্তি মালিকানাধীন গণপরিবহনের পাশাপাশি বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসগুলোও সড়কে বের হয়েছে। তবে গণপরিবহনের স্বল্পতা লক্ষ্য করা গেছে। বাসের পরিমাণ কম থাকায় আজও অফিসগামী লোকজনকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

Advertisement

অন্যদিকে রোববার দিবাগত রাত থেকে সোমবার সকাল পর্যন্ত টানা বৃষ্টি থাকায় রাজধানীর অনেক স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় যান চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। মিরপুর এলাকার বাসগুলো দীর্ঘ সময় ধরে একই স্থানে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া খিলগাঁও, কালশী, মগবাজারসহ বিভিন্ন এলাকায়ও যানবাহন চলছে ধীর গতিতে।

তবে দুপুরের পর থেকে বাস চলাচল পুরোপুরি স্বাভাবিক হতে পারে বলে আশা করা যাচ্ছে।

অভ্যন্তরীণ বাসের পাশাপাশি সোমবার সকাল থেকে দূরপাল্লার বাস চলাচলও শুরু হয়েছে।

Advertisement

সড়কে আজ শিক্ষার্থীদের দেখা না গেলেও আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

উল্লেখ্য, ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন । এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন।

দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রাখেন পরিবহন মালিকরা।

এমইউ/এমবিআর/জেআইএম

Advertisement