খেলাধুলা

আড়াই বছর পর সাকিবের হাফ সেঞ্চুরি

১৬ মার্চ, ২০১৬। কলকাতার ইডেন গার্ডেনে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন বাংলাদেশের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এরপর গত প্রায় আড়ায় বছরে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন টি-টোয়েন্টিতে বিশ্বসেরা এই অলরাউন্ডার। কিন্তু তার ব্যাট হাসেনি। একটি হাফ সেঞ্চুরিরও দেখা মেলেনি তার ব্যাটে।

Advertisement

অবশেষে হাফ সেঞ্চুরি খরা কাটলো সাকিবের। প্রায় আড়াই বছর পর (দুই বছর ৪ মাস ১৯দিন) আবারও একটি হাফ সেঞ্চুরির দেখা মিললো তার ব্যাটে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এসে অবশেষে ৫০ রানের গণ্ডি পার হলেন সাকিব। শেষ পর্যন্ত তিনি আউট হন ৬০ রান করে।

৪৮ রানে দ্রুত ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ধুঁকছিল তখন ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। তামিম ইকবালের সঙ্গে গড়েন ৯০ রানের অনবদ্য এক জুটি। ৭৪ রান করে তামিম আউট হয়ে যাওয়ার পর সাকিব দলকে টেনে নিয়ে যান। এরই মধ্যে মাত্র ৩০ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। ৮টি বাউন্ডারি এবং ১টি ছক্কায় হাফ সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান সাকিব।

২০১৬ সালের মার্চের পর যে ইনিংসগুলো খেলেছিলেন সাকিব, এর মধ্যে সর্বোচ্চ ইনিংস ছিল ৪১ রানের। আরেকটি ছিল ৩৮ রানের। শেষ পর্যন্ত টি-টোয়েন্টি ব্যাটিংয়ের অচলায়তন ভাঙতে পারলেন তিনি।

Advertisement

আইএইচএস/