ক্যাম্পাস

রোববার থেকে জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ৯ দফা দাবিতে চলমান আন্দোলনে হামলার প্রতিবাদে রোববার থেকে জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

Advertisement

ক্যাম্পাস জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এসে ছাত্রদের বিক্ষোভ মিছিলের সঙ্গে যোগ দেয়। এরপর সন্ধ্যা ৭টায় কয়েকশ শিক্ষার্থীর বিশাল মিছিলটি শহীদ মিনার থেকে বটতলা, পরিবহন চত্বর হয়ে আবার শহীদ মিনারে এসে শেষ হয়। এ সময় সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। সমাবেশ থেকে রোববার থেকে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করে বেলা ১১টায় শহীদ মিনারে বিক্ষোভ এবং সন্ধ্যা ৭টায় মশাল মিছিলের ঘোষণা দেয়া হয়।

সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শাকিলউজ্জামান বলেন, ছাত্রদের ওপরে হামলা করা অন্যায়, ছাত্রদের যৌক্তিক আন্দোলনে সরকারের পেটোয়া বাহিনীর এভাবে হামলা মানা যায় না। আমরা হামলাকারীদের শাস্তির দাবিতে প্রতিবাদ অব্যাহত রাখবো।

সমাবেশে আরও বক্তব্য দেন দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিহান, ছাত্র ইউনিয়নের কার্যকরী সদস্য রাকিবুল হক, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক দিদার মুহাম্মদ, ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মাহাথির মোহাম্মদ প্রমুখ।

Advertisement

হাফিজুর রহমান/আরএআর/আরআইপি