আইন-আদালত

বাসের ধাক্কায় নার্স নিহত : চালক দুদিনের রিমান্ডে

রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেটের কাছে ‘এসপি গোল্ডেন লাইন’ পরিবহনের একটি মিনিবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সাইফুল ইসলাম রানা নিহতের ঘটনায় গ্রেফতার ঘাতক চালক ইমরান সরদারকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নিহত রানা মগবাজার কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত ছিলেন।

Advertisement

শনিবার আসামি ইমরানকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় পলাতক হেলপারকে গ্রেফতার ও মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন রমনা থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমীন চৌধুরী দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও এদিন মামলার এজহারটি গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।

এর আগে শুক্রবার দুপুর দেড়টার দিকে রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেটের পাশে ‘এসপি গোল্ডেন লাইন’ নামে একটি মিনিবাসের চাপায় সাইফুল ইসলাম রানা নিহত হন। দুর্ঘটনার পরপরই উত্তেজিত জনতা বাসটিতে (ঢাকা মেট্রো ঝ ১৪-০২১৪) আগুন ধরিয়ে দেয়। রানার পরিবার জানান, দ্রুতগতির বাসটি রানাকে চাপা দেয়। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক বেলা সোয়া ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

রানা বরিশাল জেলার বানারিপাড়া তেতলা গ্রামের শাহজাহান আলীর ছেলে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে তিন সবার বড় ছিলেন। খিলগাঁও গোড়ান হাড়ভাঙ্গা মোড় এলাকায় তিনি বসবাস করতেন।

Advertisement

দুর্ঘটনার পর বাসটির চালক ইমরান সরদার (২৫) পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু স্থানীয়রা ধাওয়া দিয়ে ধরে তাকে উত্তম-মধ্যম দেন। এরপর পুলিশে হস্তান্তর করেন। চালক ইমরানের বাড়ি পিরোজপুর সদরের কুমুড়িয়ায়। বাসটি কল্যাণপুর থেকে আরামবাগ যাচ্ছিল। চালকের সহকারী সায়মন এখনও পলাতক।

জেএ/জেএইচ/জেআইএম