আন্তর্জাতিক

জাতীয় পতাকা-ছুরি নিয়ে কেরালা ভবনে প্রবেশের চেষ্টা

ভারতের দিল্লিতে অবস্থিত কেরালা ভবনের ভেতরে প্রবেশের চেষ্টা করলে এক ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে ভবনটির নিরাপত্তাকর্মীরা। শনিবার সকালে ৪৬ বছর বয়সী ওই ব্যক্তি ভবনে ঢোকার জন্য জোরাজুরি করেন। কিন্তু, মাঝপথেই তাকে নিরাপত্তা প্রহরীরা আটকে দেয়।

Advertisement

নিরাপত্তাকর্মীরা বলছেন, ওই ব্যক্তির কাছে একটি ছুরি এবং বেশকিছু কাগজপত্র পাওয়া গেছে। তার শার্টের পকেটে ভারতের জাতীয় পতাকাও চিল। তিনি বলছেন, কেরালার মুখ্যমন্ত্রী পিনারায় বিজয়ানের সঙ্গে তিনি দেখা করতে চান। এ সময় মুখ্যমন্ত্রী ভবনের ভেতরেই ছিলেন।

নিরাপত্তা কর্মীরা প্রাথমিকভাবে জানিয়েছেন যে, বিমল রাজ নামের ওই ব্যক্তি কেরালার কারিপ্পুজা এলাকার বাসিন্দা। ওই ব্যক্তি ভবনে ঢুকে যখন বারবার ভেতরে যাওয়ার জন্য জোর করতে থাকেন এবং আত্মহত্যা করবেন বলে হুমকি দেন তখন নিরাপত্তা রক্ষীরা তাকে মাটিতে ফেলে দেয়। নিরাপত্তারক্ষীরা বলছে ওই ব্যক্তি আসলে একজন পাগল। তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ তাকে ইন্সটিউট অব হিউম্যান বিহ্যাভিয়ার এন্ড অ্যালাইড সায়েন্সে পাঠিয়ে দিয়েছে।

ওই ব্যক্তি বলেন, আমার দু'টি বাচ্চা আছে। আমার ব্যাবসার অবস্থাও ভালো না। আমি দিনে ৫শ-৬শ রুপির বেশি আয় করতে পারি না। আমার চিঠিতে আমি সব লিখেছি। আমি আর বাঁচতে চাই না। আমি মন্ত্রীর কাছ থেকে কিছু চাই না।

Advertisement

পুলিশের ডেপুটি কমিশনার মধুর ভার্মা বলেন, তার মেডিকেল রিপোর্ট অনুযায়ী তিনি মানসিকভাবে অসুস্থ একজন মানুষ।

টিটিএন/আরআইপি