ক্যাম্পাস

সফল উদ্যোক্তাদের গল্প শুনলো ইবি শিক্ষার্থীরা

শিক্ষা সহযোগীতামূলক সংগঠন ‘দুর্বার বাংলাদেশের আয়োজনে দেশের ৪ তরুণ সফল উদ্যোক্তার গল্প শুনলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। গত মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে ‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

অনুষ্ঠানে তরুণ উদ্যোক্তাদের মধ্যে থেকে এ.এন.এইচের প্রতিষ্ঠাতা ও সিইও এম হানিফ টলিন, নেশনটেক কমিউনিকেশনস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও ইফতেখারুল ইসলাম শিমুল, বাংলাদেশের অন্যতম নারী উদ্যোক্তা ডিক্যাস্টলিয়ার সহপ্রতিষ্ঠাতা সাবিলা ইননু ও দুর্বার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদ হাসান রনি উপস্থিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

দুর্বার বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুমতাহিনা মুমুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখনে সাধারণ সম্পাদক হুমায়ূন কবরি শুভ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. শরীফ মোহাম্মদ আল রেজা ও অধ্যাপক ড. জি এম আরিফুজ্জামান খান ।

Advertisement

এছাড়াও অনুষ্ঠানে টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন, আইআইইআরের পরিচালক অধ্যাপক ড. মেহের আলী, টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা সফল উদ্যোক্তা হয়ে ওঠার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় সহস্রাধিক শিক্ষার্থী সেখানে অংশ নেয়। আলোচকরা তাদের উদ্যোক্তা হবার জন্য করণীয় সম্পর্কে আলোচনা করেন। জানান উদ্যোক্তা হতে গেলে কি কি সমস্যায় পড়তে হয় এবং কীভাবে তা মোকাবেলা করতে হয়। পরে এক সংক্ষিপ্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীদের নানান প্রশ্নের উত্তর দেন আলোচকরা।

অনুষ্ঠান থেকে ৫ অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে ১বছরের শিক্ষা উপকরণ, ৭ স্বেচ্ছাসেবীকে সম্মাননা প্রদান, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজকে মুক্তিযুদ্ধ বিষয়ক একসেট বই এবং এ.এন.এইচের জন্য ইবি চতুর্থবর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের সিভি জমা নেয়া হয়।

এ ছাড়াও অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য রেজিস্ট্রেশনকৃত সব শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিল ’জাগো নিউজ টোয়েন্টি ফোর ডট কম।–প্রেস বিজ্ঞপ্তি

Advertisement

এমএমজেড/পিআর