খেলাধুলা

দল ফ্লোরিডায়, প্রস্তুতি ম্যাচ খেলার কথা আজ

বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে সূচীতেই লেখা ছিল সফরের শেষ দু’টি ম্যাচ তথা টি-টোয়েন্টি সিরিজের দু’টি ম্যাচ ফ্লোরিডার ল’ডারহিলে খেলবে বাংলাদেশ। সেলক্ষ্যে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলে বুধবার বাংলাদেশ সময় মধ্যরাতে ফ্লোরিডায় পৌঁছেছে দল।

Advertisement

বৃহস্পতিবার ম্যাচের ভেন্যু ও উইকেট ঘুরে দেখেছেন অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ স্টিভ রোডস। সাথে ছিল দলের এক বেলার অনুশীলনও। আগামী রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার আগে আরো দুইদিন সময় পাচ্ছে বাংলাদেশ।

সাকিব-তামিমরা এই দুই দিন শুধু অনুশীলনই নয়, শুক্রবার রাতে (বাংলাদেশ সময়) প্রস্তুতি ম্যাচও খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশ দলের। জাগোনিউজের সাথে মুঠোফোনে আলাপকালে এই তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তবে এটি কোন নতুন পরিকল্পিত ম্যাচ নয়। আগে থেকেই ঠিক ছিল যুক্তরাষ্ট্রে গিয়ে একটি বিশ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

মুঠোফোনে নান্নু বলেন, ‘টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টি সিরিজের আগেও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। যুক্তরাষ্ট্রে পৌঁছে আজ (শুক্রবার) খেলার কথা সেই ম্যাচ। আমেরিকার আমন্ত্রণমূলক একাদশের বিপক্ষে হবে ম্যাচটি। তবে দলের ভারপ্রাপ্ত ম্যানেজার রাবিদ ইমামের সাথে যোগাযোগ করা যায়নি বলে এই ম্যাচের নিশ্চয়তা দেয়া যাচ্ছে না। খেলা হলে সেটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।’

Advertisement

আমেরিকার আমন্ত্রণমূলক এই একাদশে খেলেন মূলত ক্যারিবীয় বংশোদ্ভুত ক্রিকেটাররাই। যারা কিনা বিভিন্ন সময়ে নানান প্রয়োজনে স্থায়ী হয়েছেন ফ্লোরিডা বা আশেপাশের অঞ্চলে। সেন্ট কিটসে ক্যারিবীয় পেসার বাউন্স আর গতির মিশেলে পরাস্ত হওয়া বাংলাদেশ দলের জন্য এই প্রস্তুতি ম্যাচটি হতে পারে নিজেদের ঝালিয়ে নেয়ার বড় এক সুযোগ।

ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই দুর্দান্ত খেলে সিরিজ জেতা বাংলাদেশ দল কেমন মুখ থুবড়ে পড়ে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। টপঅর্ডার ব্যর্থ হওয়ার পর সামাল দিয়েছিলেন মিডল অর্ডারের সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ’রা। কিন্তু কেউই নিজেদের ইনিংস বড় করতে না পারায় মাত্র ১৪৩ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। পরে বৃষ্টি আইনে ম্যাচে হারতে হয় ৭ উইকেটের ব্যবধানে।

সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে থেকেই যুক্তরাষ্ট্রে পা রেখেছে বাংলাদেশ। এর আগে কখনো এ মাটিতে খেলেনি টাইগাররা। নতুন জায়গা, অপরিচিত উইকেট, ভিন্ন কন্ডিশনে বাংলাদেশের চ্যালেঞ্জটা সহজ হতে যাচ্ছে না সিরিজের বাকি দুই ম্যাচে। কিন্তু বিজয়ীর মুকুট মাথায় নিতে হলে জিততে হবে এতো সব বাধা-বিপত্তি পেরিয়েই। যার প্রাথমিক মহড়াই হয়ে যাবে শুক্রবারের প্রস্তুতি ম্যাচে।

এআরবি/এসএএস/পিআর

Advertisement