দেশজুড়ে

মন্ত্রীর মানহানি, ছাত্রলীগকর্মী রিমান্ডে

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম এবং তার প্রতিষ্ঠিত চট্টগ্রামের হাজেরা তজু ডিগ্রি কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে গ্রেফতার ছাত্রলীগকর্মী মোহাইমিনুল ইসলাম রাহিমকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার (২ আগস্ট) বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালত এই আদেশ দিয়েছেন।

পুলিশ সূত্র জানায়, ফেসবুকে দেয়া একটি স্ট্যাটাসের ভিত্তিতে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মোহাইমিনুল ইসলাম রাহিমের বিরুদ্ধে মামলা করেন হাজেরা তজু কলেজের কর্মকর্তা আব্দুল করিম। গত ২৮ জুলাই সকালে চট্টগ্রাম নগরীর হামজারবাগ এলাকার বাসা থেকে রাহিমকে গ্রেফতার করে চান্দগাঁও থানা পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জাগো নিউজকে বলেন, মোহাইমিনুলকে জিজ্ঞাসাবাদ করতে সাতদিনের রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

প্রসঙ্গত, মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সুনাম ক্ষুণ্ন করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে চান্দগাঁও থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (১) ধারায় মামলাটি দায়ের হয়। মন্ত্রীর প্রতিষ্ঠিত হাজেরা তজু কলেজের কর্মকর্তা আব্দুল করিমের দায়ের করা মামলার আরজিতে বলা হয়েছে, গত ২৮ জুন দুপুর ১২টা ৫০ মিনিটে মোহাইমিনুলসহ ১০-১২ জন কলেজে অনধিকার প্রবেশ করেন।

তারা অধ্যক্ষকে না পেয়ে উপাধ্যক্ষের কক্ষে গিয়ে একাদশ শ্রেণির ভর্তি ফি নিয়ে কৈফিয়ত করেন। এ সময় তারা কলেজের ভেতর উত্তেজনামূলক স্লোগান দেন। ৩০ জুন বাদী মন্ত্রীপুত্র মুজিবকে জড়িয়ে মোহাইমিনুলের স্ট্যাটাস দেখতে পান।

মোহাইমিনুল মিথ্যা ও বানোয়াট স্ট্যাটাস দিয়ে কলেজের এবং মন্ত্রীর ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন বলেও এজাহারে অভিযোগ করা হয়। মোহাইমিনুল ইসলাম রাহিম চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ডিগ্রি পাস কোর্সের শেষ বর্ষের ছাত্র।

আবু আজাদ/বিএ

Advertisement