দেশজুড়ে

রাষ্ট্রীয় সন্ত্রাসের কারণে দেশে গণতন্ত্র বিপন্ন : বুলবুল

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের কারণে আজ দেশে গণতন্ত্র বিপন্ন। এই সরকার অনিয়ম-দুর্নীতি এবং জুলুম-নির্যাতনের মাত্রা ছাড়িয়ে গেছে। এখন তাদের পায়ের তলায় মাটি নেই।

Advertisement

সদ্য সমাপ্ত রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। নগরীর দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচিতে বক্তব্য দেন বুলবুল।

এর আগে গত ৩০ জুলাই অনুষ্ঠিত ওই নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে অংশ নেন বুলবুল। এতে বিপুল ভোটে জয়লাভ করেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। নির্বাচন প্রত্যাখ্যান করে আবারও নির্বাচন দাবি করেছে বিএনপি।

বুলবুল বলেন, নির্বাচন কমিশনের নিষ্ক্রিয়তা, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন ও দায়িত্বরত প্রিজাইডিং এবং পোলিং অফিসারদের নির্লজ্জ হস্তক্ষেপে সিটি নির্বাচন মারাত্মকভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে। জনগণকে কেন্দ্রে যেতে বাধা দেয়া হয়েছে। বুথ থেকে বের করে দেয়া হয়েছে বিএনপির পোলিং এজেন্টকে। শেষে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকায় সিল মেরেছে। সব কেন্দ্রেই ব্যালট বাক্স ছিনতাই হয়েছে। নির্ধারিত সময়ের আগেই বন্ধ করে দেয়া হয়েছে ভোটগ্রহণ। ভোটের নামে জনগণের সঙ্গে তামাশা করেছে আওয়ামী লীগ।

Advertisement

সমাবেশে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, নগরীর মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মতিন,পুঠিয়া উপজেলা বিএনপির সভাপতি আমিনুল হক মিন্টু, নগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, বর্তমান সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/জেআইএম