খেলাধুলা

নিজেদের ‘স্কুলের বাচ্চা’ বললেন ম্যাথুজ

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকে যতোটা ভালো খেলেছিল শ্রীলংকা রঙিন পোশাকে যেন ঠিক ততোটাই খারাপ খেলছে শ্রীলংকা। দলের ব্যর্থতার হতাশা প্রকাশ করতে গিয়ে নিজেদের ‘স্কুল বালক’ হিসেবে আখ্যা দিয়েছেন শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

Advertisement

সিরিজের প্রথম ওয়ানডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাত্তাই পায়নি স্বাগতিক শ্রীলংকা। দ্বিতীয় ম্যাচেও ছিলো একই চিত্র। নিজেরা আগে ব্যাট করে স্কোরবোর্ডে তারা জমা করতে পারে মাত্র ২৪৪ রান। যা কিনা ৪ উইকেট ও ৪৩ বল হাতে রেখেই করে ফেলে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে খুব বেশি বাজে ফিল্ডিং করেছে শ্রীলংকা। ৮৭ রান করে ম্যাচসেরা নির্বাচিত হওয়া কুইন্টন ডি কক জীবন পেয়েছেন ব্যক্তিগত ২৪ রানে, ৪ রানে জীবন পেয়েছেন ৪৩ রান করা হাশিম আমলা। ম্যাচ জুড়ে ফিল্ডারদের ছোট ছোট ভুল ছিল চোখে পড়ার মতো।

ম্যাচ শেষে তাই হতাশা চেপে রাখতে পারেননি লংকান অধিনায়ক। তিনি বলেন, ‘প্রথম ব্যাটিংয়ের শুরুতেই আমরা বেশ কয়েকটি উইকেট হারিয়ে ফেলি। পরে গুরুত্বপূর্ণ সময়েও উইকেট হারিয়ে পরিস্থিতি আর সহজ করতে পারিনি। মাত্র ২৪৪ রান ডিফেন্ড করতে নেমে আমরা ক্যাচগুলোও লুফে নিতে পারিনি।’

Advertisement

‘আপনি যখন এতো কমে থামবেন তখন ফিল্ডিংয়ের সব সুযোগ কাজে লাগাতে হবে। কিন্তু আমরা ভূতুড়ে এক দিন পার করলাম মাঠে। বোলাররাও খুব ভালো করতে পারেনি। সবমিলিয়ে আমাদের ফিল্ডিংয়ের সময় আমরা ‘স্কুলের বাচ্চা’ হয়ে গেছিলাম।’

এসএএস/আরআইপি