খেলাধুলা

দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকার সহজ জয়

শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের পর দক্ষিণ আফ্রিকাকে ব্যাট হাতে সহজ জয় উপহার দিয়েছিলেন ব্যাটসম্যানরা। দ্বিতীয় ওয়ানডেতেও ধারাবাহিকতা বজায় রেখেছ সফরকারীরা। সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

Advertisement

বোলারদের নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৪ রানেই থেমে যায় শ্রীলংকার ইনিংস। জবাবে ৬ উইকেট হারিয়ে ৪৩ বল হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

রান তাড়ায় সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। ৭৮ বলে ১৩ চার ও ১ ছক্কার মারে এই রান করেন তিনি। এছাড়া ফাফ ডু প্লেসি ৪৯, হাশিম আমলা ৪৩ ও জেপি ডুমিনি করেন ৩২ রান। শ্রীলংকার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন আকিলা দনাঞ্জয়া।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের অপরাজিত ফিফটিতে ২৪৪ রানের সংগ্রহ পায় শ্রীলংকা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন তিনি। এছাড়া অভিজ্ঞ ওপেনার উপুল থারাঙ্গা করেন ৬৯ রান। দলের আর কেউই ২০ রান ছুঁতে পারেননি।

Advertisement

দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি করে উইকেট নেন লুঙ্গি এনগিডি ও আন্দিল হেলুকাইও। ১টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও উইলেম মাল্ডার।

এসএএস/আরআইপি