অর্থনীতি

‘আইএফআইসি ব্যাংক-সমকাল শিল্প ও বাণিজ্য পুরস্কার’ প্রবর্তন

দেশের শিল্প-বাণিজ্য ও ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি দিতে আইএফআইসি ব্যাংক পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে। বুধবার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

Advertisement

অনুষ্ঠানে জানানো হয়, চার ক্যাটাগরিতে ‘আইএফআইসি ব্যাংক-সমকাল শিল্প ও বাণিজ্য পুরস্কার’ প্রদান করা হবে। ক্যাটাগরিগুলো হলো- বর্ষসেরা বৃহৎ শিল্প উদ্যোগ, বর্ষসেরা নারী উদ্যোক্তা, উদীয়মান তরুণ উদ্যোক্তা ও সেরা এসএমই উদ্যোগ।

এছাড়া জুরি বোর্ডের বিবেচনায় একজন উদ্যোক্তাকে দেয়া হবে আজীবন সম্মাননা। উদ্যোক্তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ সদস্যের জুরি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে। বিভিন্ন তথ্য ও পরিসংখ্যান তুলে ধরে জুরি বোর্ডের প্রধান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহম্মদ ফরাসউদ্দিন বলেন, বাংলাদেশ আজ অর্থনৈতিক অগ্রগতিতে বিস্ময় সৃষ্টি করেছে। এক্ষেত্রে উদ্যোক্তারা অসামান্য ভূমিকা রেখে চলেছেন।

আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারওয়ার বলেন, আইএফআইসি ব্যাংক সব সময় ভালো কিছুর সঙ্গে জড়িত থাকার চেষ্টা করে। আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার নামে আগে থেকে একটি ভালো উদ্যোগ রয়েছে। বিজনেস অ্যাওয়ার্ডও সেই মানের হবে বলে আশা করি।

Advertisement

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি, আইএফআইসি ব্যাংকের উপ-ব্যাবস্থাপনা পরিচালক এমএম হাইকেল হাশমী, শাহ মোহাম্মদ মঈনউদ্দীন, সমকালের ফিচার সম্পাদক মাহবুব আজীজ, বিজনেস এডিটর জাকির হোসেন প্রমুখ।

আরএস/আরআইপি