জাতীয়

শাহজালাল বিমানবন্দরে ৩২ স্বর্ণের বারসহ আটক ২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে তিন কেজি স্বর্ণসহ দুইজনকে আটক করেছে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ। আটকরা হলেন একটি বেসরকারি বিমান পরিবহন সংস্থার ভিআইপি গাড়ির চালক মো. আরিফুজ্জামান পলাশ (৩৩)। তার বাড়ি কুষ্টিয়ায়। অপরজন যাত্রী হাসান মোহসিন চৌধুরী। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। মঙ্গলবার সকাল ৮টার দিকে বিমানবন্দর থেকে তাদের আটক করা হয়।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। একটি বেসরকারি বিমানের বিজনেস ক্লাসের ওই যাত্রী ওমান থেকে চট্টগ্রাম হয়ে সকাল ৮টায় বিমানবন্দরে অবতরণ করেন। ওমান থেকে চট্টগ্রাম হয়ে আসা ফ্লাইটটি যাত্রী নামানোর লক্ষ্যে ‘২৩ নং বে’ তে পার্ক করে। ‘২৩ নং বে’ থেকে যাত্রী হাসান মোহসিন চৌধুরীকে নিয়ে চালক মো. আরিফুজ্জামান পলাশ ভিআইপি কারে করে ইন্টারন্যাশনাল এরাইভালে নিয়ে আসে। এ সময় তাদের আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণের বিষয়টি যাত্রী অস্বীকার করে। পরবর্তীতে গাড়িচালকের পা রাখার স্থান পাদানির নিচে কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় ৩২ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ সময় বিমানবন্দরে বিভিন্ন সংস্থার কর্মীরা উপস্থিতি ছিলেন।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৩ কেজি ৭১২ গ্রাম। এর আনুমানিক মূল্য এক কোটি ৮৬ লাখ টাকা।

Advertisement

আটকদের বিরুদ্ধে ‘দ্য কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯’ এবং ‘বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪’ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেইউ/এসআর/জেআইএম