খেলাধুলা

রিয়ালে যাওয়ার স্বপ্ন দেখেন লেওয়ানডস্কি

ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় কাটিয়েছেন জার্মানিতে। এবার রবার্ট লেওয়ানডস্কির ইচ্ছা, জার্মানির বাইরে গিয়ে ইউরোপের অন্য বড় লিগগুলোতে খেলার। তার প্রথম পছন্দ রিয়াল মাদ্রিদ। এখনও পর্যন্ত স্প্যানিশ জায়ান্ট রিয়ালে নাম লেখানোর জন্য উদগ্রীব হয়ে আছেন পোল্যান্ডের এই তারকা। কিন্তু তার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখ রবার্টকে কোনোভাবেই ছাড়তে রাজি নয়।

Advertisement

রবার্ট লেওয়ানডস্কি বিশ্বাস করেন মিউনিখে এসে তার জার্মানির অভিযাত্রা শেষ হয়ে গেছে। এখন তিনি এই ক্লাব ছেড়ে যেতে চান এবং তার পুরোপুরি ইচ্ছা, যেভাবেই হোক বার্নাব্যুতে নাম লেখাতে চান তিনি।

আগামী গ্রীষ্মেই ৩০ বছরে পা দিতে যাচ্ছেন লেওয়ানডস্কি। এই সময়ে এসেও তিনি বার্নাব্যু যাওয়ার স্বপ্ন থেকে বিন্দু পরিমাণ বিচ্যুত হননি। রিয়াল মাদ্রিদের কর্মকর্তারাও লেওয়ানডস্কির এই ইচ্ছার কথা জানেন। রবার্টের এজেন্ট পিনা জিহাভি স্পেনের রাজধানী থেকে ঘুরে যাওয়ার পর থেকেই রিয়ালও চেষ্টা করছে পোলিশ স্ট্রাইকারকে দলে নেয়ার। কিন্তু সমস্যা হলো রবার্টের ক্লাব বায়ার্ন মিউনিখ। তারা এই মুহূর্তে তাদের সেরা স্ট্রাইকারকে ছাড়তে রাজি নয়। কারণ, ২০২১ সাল পর্যন্ত রবার্টের সঙ্গে চুক্তি রয়েছে লেওয়ানডস্কির।

তবে এ ক্ষেত্রে রিয়াল মাদ্রিদ কিছুটা রক্ষণাত্মক নীতিতে পা বাড়াচ্ছে। তারা যতটুকু মূল্য হতে পারে, ততটাই দিতে রাজি লেওয়ানডস্কির জন্য। তবে এ নিয়ে বায়ার্ন মিউনিখ কিংবা কারো সঙ্গে সম্পর্ক খারাপের পথে পা বাড়াতে চায় না তারা। অন্য দলগুলোর সঙ্গে সব সময়ই চায় ভালো সম্পর্ক বজায় রাখতে।

Advertisement

সুতরাং, বোঝাই যাচ্ছে বার্নাব্যুতে লেওয়ানডস্কির আসার স্বপ্নটা ধুসরই। কারণ, এই সময়টাতে বায়ার্নের সঙ্গে সম্পর্ক খারাপ হোক তারা সেটা চায় না। অন্যদিকে বায়ার্নও চায় না লেওয়ানডস্কিকে ছাড়তে। তবে রিয়াল সতর্ক দৃষ্টি রাখছে, বায়ার্নে লেওয়ানডস্কির অবস্থা কী দাঁড়ায় সেটার ওপর।

আইএইচএস/আরআইপি