প্রবাস

তাবুকে বাংলাদেশিদের সঙ্গে জেদ্দা কনসাল জেনারেলের মতবিনিময়

প্রধানমন্ত্রীর অনুশাসন মোতাবেক মিশনের সেবা কার্যক্রমকে তৃণমূল পর্যায়ে পৌঁছানোর উদ্দেশ্যে এবং মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে প্রবাসীদেরকে সরাসরি সেবা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

Advertisement

এ লক্ষ্যে ২৭ জুলাই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার উদ্যোগে তাবুকস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে কনস্যুলার সার্ভিস প্রদানের পাশাপাশি তাবুক অঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কনসাল জেনারেলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গণশুনানিতে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দীন সরাসরি প্রবাসীদের কথা শোনেন এবং উত্থাপিত সমস্যা সমূহের সমাধান ও তাৎক্ষণিকভাবে মতামত প্রদান করেন।

মতবিনিময় সভায় কনসাল জেনারেল তার বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, অর্জিত অর্থ বৈধপথে দেশে প্রেরণ, বাংলাদেশ বিমানে ভ্রমণ, সঞ্চিত অর্থ দিয়ে ওয়েজ আর্নার্স বন্ড ক্রয় করে দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হবার জন্য আহ্বান জানান।

Advertisement

এছাড়া উভয় দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা ও বিডি ডক্টরস তাবুক, কে এস এ এর যৌথ উদ্যোগে তাবুকে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের চিকিৎসাসেবা প্রদান করা হয়।

উল্লিখিত সব কর্মসূচিতে কনস্যুলেট কর্মকর্তা/ কর্মচারী, মিডিয়া প্রতিনিধি এবং তাবুক অঞ্চলে বসবাসরত বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এমআরএম

Advertisement