খেলাধুলা

সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে সাজঘরে তামিম

তামিম ইকবালের ব্যাটটা যেন খোলা তরবারি। প্রতিপক্ষকে কচুকাটা করতে যার জুড়ি নেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক সিরিজেই দুটি সেঞ্চুরি তুলে নিলেন দেশসেরা ওপেনার। বাকি একটি ইনিংসে কি ব্যর্থ হয়েছেন? না, আগের ওয়ানডেতেও হাফসেঞ্চুরি পেয়েছিলেন।

Advertisement

সেন্ট কিটসে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। বাঁহাতি এই ওপেনার সেঞ্চুরি পূর্ণ করেছেন ১২০ বলে। তার চোখ ধাঁধানো ইনিংসটি থামিয়েছেন দেবেন্দ্র বিশু। ১২৪ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ১০৩ রান করেন তামিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৯ ওভার শেষে ৪ উইকেটে ২০১ রান। মাহমুদউল্লাহ ২৬ রানে অপরাজিত আছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন মাশরাফি বিন মর্তুজা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে বেশ দেখেশুনেই শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল আর এনামুল হক বিজয়। তবে আগের ম্যাচে ঝড় তোলা বিজয় যেন ছিলেন একটু বেশিই ধীর। সিঙ্গেল-ডাবলসে না খেলার দায়টা তিনি চুকিয়েছেন মিডঅনে ক্যাচ দিয়ে।

Advertisement

জেসন হোল্ডারকে তুলে মারতে গিয়ে কাইরন পাওয়েলের সহজ ক্যাচ হয়েছেন বিজয়। ৩১ বলে ১ বাউন্ডারিতে ১০ রান করেন তিনি। এরপর দ্বিতীয় উইকেটে সাকিব আল হাসানকে নিয়ে ৮১ রানের বড় জুটি গড়েন তামিম। অ্যাশলে নার্সকে তুলে মারতে গিয়ে একেবারে বাউন্ডারি সীমানায় সাকিব ধরা পড়লে ভাঙে এই জুটিটি। ৪৪ বলে ৩ বাউন্ডারিতে ৩৭ রান করেন সাকিব।

এরপর হতাশ করেন আরেক ব্যাটিং ভরসা মুশফিকুর রহীম। ১৪ বলে ১২ রান করে নার্সের দ্বিতীয় শিকার হন এই ডানহাতি ব্যাটসম্যান। তৃতীয় উইকেটে তামিম আর মাহমুদউল্লাহ যোগ করেন ৪৮ রান।

এমএমআর/আরআইপি

Advertisement