সাহিত্য

বগুড়ায় ১৩ নারীর কবিতা পাঠ

শিল্প-সাহিত্য বিষয়ক ছোটকাগজ ‘দোআঁশ’র আয়োজনে বগুড়ায় এক মঞ্চে ১৩ নারী কবিতা পাঠ করেন। শুক্রবার সন্ধ্যায় উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ‘বর্ষার পঙক্তিমালা’ শিরোনামে স্বরচিত কবিতা পাঠের উদ্বোধন করেন কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহার।

Advertisement

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক কবি ও গবেষক অনীক মাহমুদ। কবিদের দোআঁশের পক্ষ থেকে উত্তরীয় এবং শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

অংশগ্রহণকারী কবিরা হলেন- কামরুন নাহার কুহেলী, এস এম সাথী বেগম, তিথি আফরোজ, আফসানা জাকিয়া, নাসরিন বেগম নাজ, রোমানা মেহের, অঞ্জলী রানী দেবী, সারমিন সীমা, মাহবুবা পারভীন, কুমকুম খাতুন, শ্যামলী বিনতে আমজাদ, রুমানা সারমিন এবং শুভ্রা সাহা।

> আরও পড়ুন- খোলা আকাশের নিচে শুভজনের বর্ষা বরণ

Advertisement

পঠিত কবিতার ওপর আলোচনা করেন কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার। আবৃত্তি পর্বে অংশগ্রহণ করেন শরীফ মজুমদার, অলোক পাল, আবু বকর ছিদ্দিক এবং শাহানুর আলম শাহিন। কবি ও প্রাবন্ধিক মুহম্মদ শহীদুল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কবি শিবলী মোকতাদির, প্রদীপ ভট্টাচার্য্য শংকর, অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মান্নান, আমজাদ হোসেন মিন্টু।

সমাপনী পর্বে দোআঁশ সম্পাদক ইসলাম রফিকের সভাপতিত্বে অতিথি ছিলেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, কবি করিম মোহাম্মদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি কামরুন নাহার কুহেলী।

লিমন বাসার/এসইউ/আরআইপি

Advertisement