দেশজুড়ে

সিলেটে আচরণবিধি ভেঙে নৌকার প্রচারণায় জাপার এমপি

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য (এমপি) ইয়াহইয়া চৌধুরী এহিয়া। তিনি জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেট মহানগরীর আহ্বায়কেরও দায়িত্বে রয়েছেন।

Advertisement

শনিবার দুপুরে নগরের একটি হোটেলে জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনের পর কামরানের সমর্থনে প্রচার-প্রচারণায় অংশ নেয়ার ঘোষণা দেয় জাপা।

বদরউদ্দিন আহমদ কামরানকে সমর্থন জানানোর জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেন, আমি সিলেট মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক হিসেবে এখানে উপস্থিত হয়েছি। কোনো ধরনের প্রচার-প্রচারণায় অংশ নেব না।

কিন্তু সংবাদ সম্মেলন শেষ হওয়ার পরপরই নগরের তালতলা এলাকায় জাতীয় পার্টির অন্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নৌকা প্রতীকের পক্ষে লিফলেট বিতরণে নেমে পড়েন ইয়াহইয়া চৌধুরী এহিয়া।

Advertisement

আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালানো প্রসঙ্গে ইয়াহইয়া চৌধুরী এহিয়া এমপি জাগো নিউজকে বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে এমপিরা প্রচারণা চালাতে পারবে বলে জেনেছিলাম। এ জন্যই প্রচারণা চালিয়েছি। সিটি নির্বাচনে প্রচারণা চালানো যাবে না এমন কোনো চিঠি নির্বাচন কমিশন থেকে আমি পাইনি।

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম