খেলাধুলা

উচ্ছৃঙ্খলতা সহ্য করা হবে না : গুনালিথাকাকে নিয়ে ম্যাথিউস

শৃঙ্খলার ব্যাপারে কোনো ছাড় নয়, সে যত ভালো খেলোয়াড়ই হোক। শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস কড়া হুঁশিয়ারি দিয়ে দিলেন সতীর্থদের। দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে ৬ ম্যাচ নিষিদ্ধ হওয়া দানুষ্কা গুনাথিলাকার বিষয়ে কথা বলতে গিয়েই এমন হুঁশিয়ারি উচ্চারণ করলেন লঙ্কান দলপতি।

Advertisement

গুনাথিলাকার নাম জড়িয়েছে হোটেলে নারী ধর্ষণের মতো বড় ঘটনায়। যদিও ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তবে দলীয় শৃঙ্খলা ভাঙায় বড় শাস্তির মুখেই পড়েছেন এই ব্যাটসম্যান।

শ্রীলঙ্কা দলে নিজের জায়গাটা পোক্তই করে ফেলেছিলেন গুনাথিলাকা। রোববার থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। এমন গুরুত্বপূর্ণ সিরিজে গুনাথিলাকার অনুপস্থিতি কতটা প্রভাব ফেলতে পারে? এমন প্রশ্নে ম্যাথিউসের কর্কশ জবাব, ‘একজন খেলোয়াড়কে হারানো হতাশার ব্যাপার। তবে আমরা কোনো ধরনের উচ্ছৃঙ্খলতা সহ্য করব না।’

দলে যত প্রয়োজনীয় খেলোয়াড়ই হোন না কেন, শৃঙ্খলা ভাঙলে ছাড় দেয়ার উপায় নেই জানিয়ে লঙ্কান ওয়ানডে অধিনায়ক বলেন, ‘যদি তারা এমন ঝুঁকি নেন, তবে পরিণতিটা তাদেরই ভোগ করতে হবে। হতে পারেন তারা সেরা খেলোয়াড়, তবে কোনো ধরণের উচ্ছৃঙ্খলতায় আমরা ছাড় দেব না। দলের যে নিয়ম আছে, সেটা তাদের মানতে হবে।’

Advertisement

গত কয়েকদিনে মাঠের বাইরের কান্ডের জন্য শাস্তি পাওয়া দ্বিতীয় লঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা। গত মাসে সেন্ট লুসিয়ায় রাতের বেলা দলের বাইরে বের হওয়ায় বার্ষিক চুক্তির ২০ ভাগ জরিমানা গুণতে হয় লেগস্পিনার জেফ্রে ভেন্ডারসেকে। যদিও গুনাথিলাকার মতো টেস্ট ম্যাচ চলাকালীন সময় এমন শৃঙ্খলাভঙ্গ করেননি তিনি।

এমএমআর/জেআইএম