বিনোদন

‘বাদল দিনের দ্বিতীয় কদম ফুল বুঝে নিও’

বর্ষার গানে বর্ষাকে আমন্ত্রণ জানানো হয় অনেক আগে থেকেই। বর্ষা ঋতুকে ঘিরে গান তৈরি হয়েছে অনেক। এখনও তৈরি হচ্ছে। প্রকৃতির রূপ, রঙ আজীবন কবি-শিল্পীদের মুগ্ধ করে যাবে। আর নতুন নতুন কবিতা গানও তৈরি হবে। আষাঢ় পেরিয়ে শ্রাবণের অঝর ধারায় ভেসে যাচ্ছে দেশ। সেই ধারাবাহিকতায় ঠিক এই সময় নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছেন কন্যারে খ্যাত কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক শান। গানের নাম ‘বর্ষা বন্দনা’।

Advertisement

আমিতো জানি না, বর্ষা বন্দনা, দেখেছি বৃষ্টিতে, আলোই দৃষ্টিতে, ওহে বন্ধু ওগো সুপ্রিয়, বাদল দিনের দ্বিতীয় কদম ফুল বুঝে নিও। এমনই মিষ্টি কথার গানটি লিখেছেন সোমেশ্বর অলি, সংগীত পরিচালনা করেছেন অভিজিৎ জিতু। গানটির সুর করেছেন শিল্পী নিজেই আর শব্দ মিশ্রণ করেছেন রেজওয়ান সাজ্জাদ।

লতা আচারিয়ার পরিচালনায় গানটিতে মডেল হয়েছেন ফয়সাল দীপ, ইভানা ও পুতুল। চিত্রগ্রহণ করেছেন বিদ্রোহী দীপন। সম্পাদনা ও রঙ বিন্যাস করেছেন ষাইফ ঋাষেল। প্রযোজনা প্রতিষ্ঠান সেভেন টিউনস এন্টারটেইনমেন্ট এর ব্যানারে সম্প্রতি প্রকাশ হয়েছে গানটি। এরই মধ্যে গুনি মহলে প্রশংসা পেয়েছে গানটি।

নতুন গান প্রসঙ্গে কন্ঠশিল্পী শান বলেন, 'বর্ষা চলছে এখন। আর ঠিক এই সময়েই সোমেশ্বর অলির চমৎকার একটি লিরিকে কাজ করলাম। ভিডিওটাও অন্যরকম হয়েছে। শ্রোতারা গানটি পছন্দ করছে। অনেক ভালো লাগছে।'

Advertisement

অন্যদিকে সেভেন টিউনস এর কর্ণধার পারভীন সুলতানা বলেন, 'আমরা এরই মধ্যে আসিফ আকবর, ইমরান তাহসানের গান রিলিজ করেছি। মুক্তি তালিকায় আরো একাধিক বড় প্রজেক্ট রয়েছে। শানের এই গানের কাজটি দারুন হয়েছে।'

এমএবি/এলএ/এমএস