আন্তর্জাতিক

ইমরানকে সহযোগিতা করতে প্রস্তুত ওয়াশিংটন

পাকিস্তানের নতুন সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। দক্ষিন এশিয়ায় নিরাপত্তা এবং স্থিতিশীল অবস্থা তৈরিতে দেশটির সঙ্গে কাজ করতে প্রস্তুত ওয়াশিংটন।

Advertisement

মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র বলেন, দক্ষিণ এশিয়ার নিরাপত্তা, স্থিতিশীলতা এবং উন্নয়নের লক্ষ্যে পাকিস্তানের নব-নির্বাচিত নেতৃত্বের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র।

ওই মুখপাত্র আরো জানান, দক্ষিণ এশিয়ার উন্নয়ন কৌশল এবং আফগানিস্তান ইস্যুতে ইসলামাবাদের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করবে ওয়াশিংটন। তিনি বলেন, পকিস্তানের সাধারণ নির্বাচনে মত প্রকাশের স্বাধীনতা, সহযোগিতা এবং গণমাধ্যমের ভুমিকা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ওয়াশিংটন।

দেশটির বিভিন্ন স্থানীয় সূত্র এবং পাকিস্তান নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফল অনুযায়ী পাকিস্তানে সরকার গঠন করতে করতে যাচ্ছে ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান। তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নির্বাচনের ফলাফল অনুযায়ী এগিয়ে রয়েছে।

Advertisement

ইমরানের দল পিটিআইএ'র সমর্থকরা জয় উদযাপন করছে। এদিকে, নির্বাচনে কারচুপির অভিযোগ করে ফলাফল প্রত্যাখ্যান করেছে বিরোধী দলগুলো। তারা বলছে, নির্বাচনে যে স্পষ্ট পক্ষপাতিত্বের ঘটনা ঘটেছে তার প্রতিকারে সব ধরনের আইনি এবং রাজনৈতিক পদক্ষেপ নেওয়া হবে।

টিটিএন/এমএস