খেলাধুলা

আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে ‘এ’ দল

ঘরের মাঠে শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে হতাশাময় টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ ‘এ’ দল। সেই সিরিজের রেশ থাকতেই জাতীয় দলের ‘ছায়া’ দলের সামনে নতুন চ্যালেঞ্জ এবার আয়ারল্যান্ড সফর।

Advertisement

সফরে পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলার উদ্দেশ্যে ইতোমধ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ ‘এ’ দল। এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে করে বাংলাদেশ সময় সকাল দশটায় আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছেন সৌম্য-মুমিনুলরা। দুবাই হয়ে ডাবলিনে পৌঁছাবে দল।

এর আগে এই সফরের জন্য পূর্ণাঙ্গ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওয়ানডে সিরিজে দলের নেতৃত্বে থাকবেন মুমিনুল হক। প্রাথমিকভাবে টি-টোয়েন্টি দলের দায়িত্ব সৌম্য সরকারকে দেয়া হলেও, ওয়েস্ট ইন্ডিজে চলমান সফরের টি-টোয়েন্টি দলে ডেকে নেয়া হয়েছে তাকে। তার পরিবর্তে আয়ারল্যান্ডে ‘এ’ দলের ক্ষুদ্রতম ফরম্যাটে অধিনায়কত্ব করবেন কে, তা এখনো জানায়নি বিসিবি।

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দলসৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল-আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, মিজানুর রহমান, সাঈফ উদ্দিন, সাইফ হাসান ও তাসকিন আহমেদ।

Advertisement

আয়ারল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সূচি

১ম ওয়ানডে – ১ আগস্ট ২য় ওয়ানডে – ৩ আগস্ট৩য় ওয়ানডে – ৫ আগস্ট৪র্থ ওয়ানডে – ৮ আগস্ট৫ম ওয়ানডে – ১০ আগস্ট

১ম টি-টোয়েন্টি – ১৩ আগস্ট২য় টি-টোয়েন্টি – ১৫ আগস্ট৩য় টি-টোয়েন্টি – ১৭ আগস্ট

এসএএস/এমএস

Advertisement