আন্তর্জাতিক

রেস্টুরেন্টে শিশুর জন্ম, আজীবন ফ্রি খাবারের ঘোষণা

মার্কিন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় চিক-ফিল-আ রেস্টুরেন্টে কন্যাশিশুর জন্মদিয়েছেন এক মা। এ ঘটনায় রেস্টুরেন্টের মালিক থেকে ওয়েটার সকলেই খুব খুশি। শুধু তাই নয়, সদ্যোজাত ওই শিশুর জন্য আজীবন বিনামূল্যে খাবারের ঘোষণা রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। এছাড়া শিশুটি প্রাপ্তবয়স্ক হলে ওই রেস্টুরেন্টে তাকে চাকরির সুযোগ দেবে চিক-ফিল-আ।

Advertisement

নিজের ফেসবুক পোস্টে একথাই জানিয়েছেন ওই রেস্টুরেন্টের ম্যানেজার।

গত ১৭ জুলাই যুক্তরাষ্ট্রের টেক্সাসের সান অ্যান্টোনিও-তে অবস্থিত চিক-ফিল-আ রেস্টুরেন্টে এই ঘটনা ঘটে।

সদ্যোজাত শিশুটির বাবা রবার্ট গ্রিফিন রেস্টুরেন্টের পোস্টটি ফেসবুকে শেয়ার করেছেন। ইতোমধ্যেই লাইকের সংখ্যা তিন লক্ষ ছাড়িয়ে গেছে। শিশুটিকে দেখে মুগ্ধ নেটিজেনরা। সবাই দম্পতিকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি রেস্টুরেন্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তকেও স্বাগত জানিয়েছেন। এই ঘটনায় খুশি শিশুকন্যার মা ম্যাগি।

Advertisement

গর্বিত বাবা রবার্ট জানিয়েছেন, ঘটনার দিন রাতে স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন তিনি। সঙ্গে নাবালিকা মেয়ে ছিল। তাকে বন্ধুর কাছে রাখতে ওই রেস্টুরেন্টের সামনেই গাড়ি থামান। আচমকাই প্রসব বেদনা শুরু হলে ম্যাগি অসুস্থ বোধ করতে শুরু করেন। তখন রেস্টুরেন্টের কর্মীরা সহযোগিতায় এগিয়ে আসেন। রেস্টুরেন্টের রেস্টরুমে স্ত্রীকে নিয়ে যান রবার্ট। সেই সময় শৌচাগারে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়েন ম্যাগি। সেখানেই শিশুটি ভূমিষ্ঠ হয়। মেয়ের নাড়ি কাটেন বাবা। পরিচ্ছন্ন তোয়ালে দিয়ে শিশুটিকে স্বাগত জানান রেস্টুরেন্ট কর্মীরা। ততক্ষণে চিকিৎসক ডাকা হয়েছে। সদ্যোজাত ও মাকে পরীক্ষা করে চিকিৎসকরা সুস্থ ঘোষণা করেছেন।

শিশুটির নাম রাখা হয়েছে গ্রেসলিন মায় ভায়োলেট গ্রিফিন।

সোশ্যাল মিডিয়ায় শিশুটির বিভিন্ন ছবি পোস্ট করে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। ইতোমধ্যেই ভাইরাল হয়েছে ছবিগুলি। সন্তান জন্মের এই কাহিনীকে অনেকেই ‘বিস্ময়কর’ বলে মন্তব্য করেছেন। আবার অনেকেই সদ্যোজাতকে অভিনন্দন জানান। রেস্টুরেন্ট কর্তৃপক্ষের প্রশংসায়ও পঞ্চমুখ নেটিজেনরা।

শিশুটির বাবার পোস্ট

Advertisement

 

এমবিআর/এমএস