খেলাধুলা

নেইমারদের পার্টি ঠেকাতে নাইট ক্লাবে পিএসজি কোচ

ইউরোপিয়ান ফুটবলে ম্যাচ না থাকলে বা ম্যাচ শেষ করে রাতভর পার্টি করা খুবই নিয়মিত দৃশ্য। অনেক ক্লাবই এটিকে সাধারণ চোখে দেখলেও, অনেক ক্লাব আবার মানতে চায় না এই বিষয়টি। মানতে না চাওয়াদের দলেরই সদস্য প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) নেইমারদের নতুন কোচ থমাস টুশেল।

Advertisement

নতুন মৌসুম শুরুর আগেই খেলোয়াড়দের রাতভর পার্টি দমনে প্যারিস শহরের নানান নাইট ক্লাব ঘুরে ক্লাব মালিকদের সতর্ক করে এসেছেন টুশেল। শুধু তাই নয় নিজ দলের খেলোয়াড়দের জন্য বেশ কিছু কড়াকড়ি নিয়মও তৈরি করেছেন ৪৪ বছর বয়সী এই জার্মান কোচ।

নতুন মৌসুমে ম্যাচের আগে পাস্তাজাতীয় কোন খাবার, মিষ্টিজাতীয় কোন খাবার ও ফাস্টফুড সম্পর্কিত কোন খাবার একদমই খেতে পারবেন না নেইমাররা। উনাই এমেরির জায়গায় পিএসজির দায়িত্ব নিয়ে শুরু থেকেই শৃঙ্খলা বিষয়ে নিজের কঠোর অবস্থানের কথাই যেন জানিয়ে দিচ্ছেন টুশেল।

ফ্রান্স ফুটবলের খবর অনুযায়ী জানা গিয়েছে যে টুশেল প্যারিস শহরের বিভিন্ন নাইট ক্লাবে ঘুরেছেন, কথা বলেছেন ক্লাবের মালিকদের সাথে। মালিকদের বুঝিয়েছেন নিজ শহরের ক্লাবের ভালোর জন্যই পিএসজির কোন খেলোয়াড় যদি বেশি রাতে কিংবা ম্যাচের আগে-পরের সময়ে নাইট ক্লাবে আসেন, তাহলে যাতে সরাসরি পিএসজির ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হয়।

Advertisement

ফ্রেঞ্চ লিগ ওয়ানের একচ্ছত্র আধিপত্য রয়েছে পিএসজির। কিন্তু সে তুলনায় ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর তথা উয়েফা চ্যাম্পিয়নস লিগে বেশ পিছিয়ে প্যারিসের এই ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগে নিজেদের নামটি পাকাপোক্ত করতেই মূলত শুরু থেকেই দলকে শৃঙ্খলার মধ্যে রাখছেন নতুন কোচ টুশেল।

এসএএস/এমএস