দেশজুড়ে

ছাত্রলীগ নেতা সোহেল হত্যার আসামি ব্লেড শামীম অস্ত্রসহ গ্রেফতার

বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও নগর ছাত্রলীগের সদস্য নাসিম আহমদ সোহেল হত্যা মামলার অন্যতম আসামি মো. শামীম আজাদ ওরফে ব্লেড শামীম ও তার এক সহযোগীকে বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার (২৬ জুলাই) দিনগত রাত তিনটার দিকে নগরীর সিটি গেইট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া মো.শামীম আজাদ (২৪) ওরফে ব্লেড শামীমের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলায়। তিনি নগরীর ওমরগনি এমইএস কলেজ কেন্দ্রিক ছাত্রলীগের রাজনীতিতে জড়িত এবং নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ওয়াসিম উদ্দিনের অনুসারী। গ্রেফতার হওয়া তার সহযোগীর নাম মো. তৌহিদ (২৪)।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেট এলাকা থেকে বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাসিম আহমদ সোহেল হত্যা মামলার অন্যতম আসামি মো.শামীম আজাদ ওরফে ব্লেড শামীমকে তার এক সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। সে মোটর সাইকেল চালিয়ে সীতাকুণ্ডের দিক থেকে নগরে প্রবেশ করছিল। এ সময় তার সহযোগী তৌহিদের দেহ তল্লাশি করে একটি আমেরিকার তৈরি পিস্তল, তিনটি গুলি ও একটি ম্যাগাজিন পাওয়া গেছে।’

Advertisement

২০১৬ সালের ২৯মার্চ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের নিচতলায় শামীম ও সোলেমানের নেতৃত্বে এমইএস কলেজ ও নগরের আলফালাহ্ গলি ভিত্তিক কিছু ছাত্রলীগ নেতাকর্মী মিলে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে ছাত্রলীগ নেতা সোহেলকে। এই মামলায় গত ৬ মার্চ শামীমকে গ্রেফতার করেছিল চকবাজার থানা পুলিশ। এক মাস আগে সে জামিনে মুক্তি পায়।

আবু আজাদ/এমএমজেড/এমএস