প্রবাস

নিউইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমজমাট বনভোজন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দিনাজপুর জেলা সমিতির বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত রোববার নিউইয়র্কের লং আইল্যান্ডের পেথপেজ স্টেট পার্কে এ আয়োজন করা হয়। জমজমাট এ আয়োজনে প্রবাসীদের ঢল নেমেছিল।

Advertisement

প্রতিবছরের ন্যায় এবারও দিনব্যাপী এ বনভোজনে ছিল শিশু-কিশোর ও নারী-পুরুষদের জন্য নানা ধরনের খেলাধুলার ব্যবস্থা। নিউইয়র্ক, নিউজার্সি ও কানেকটিকাটসহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি ষ্টেট থেকে লোকজন এতে যোগ দেন।

সমিতির উপদেষ্টা ড. রুহুল কুদ্দুসের সঞ্চালনায় এবারের বনভোজনে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র সফররত জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা ল্যাব এইডের অর্থপ্যাডিক সার্জন প্রফেসর আমজাদ হোসেন।

অনুষ্ঠানে নিউইয়র্কের প্রবাসী দিনাজপুরবাসীরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও অংশ নেয়ার জন্য ইকবালুর রহিম এমপিকে অনুরোধ জানান।

Advertisement

সংক্ষিপ্ত আলোচনা সভায় আরও বক্তব্য দেন সংগঠনের সভাপতি আনোয়ার সুবহানী, সাবেক সভাপতি আব্দুর রশিদ (ফার্মাসিষ্ট), সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টূ ও সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন ও অ্যাড. আব্দুর রশিদ। ইকবালুর রহিম ও তার স্ত্রীর হাতে সন্মাননা পুরুস্কার হিসাবে ক্রেষ্ট উপহার দেন সংগঠনের সমিতির সভাপতি আনোয়ার সুবহানী ও সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু।

বনভোজনেও ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্র। এবারও প্রথম পুরুস্কার হিসেবে নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক বিমান টিকেট, দুইটি বড় সাইজের টেলিভিশন ছাড়াও মোট ১৫টি পুরুস্কার দেয়া হয়।

শেষ পর্বে ডা. নারগিস রহমানের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী তনিমা হাদী সোমা রহমান, কৌশলী ইমা, মিলন কুমার রায়, ডা. নার্গিস রহমান, রুবিনা শিল্পী, সেলিম ইব্রাহিম, ডা. শাহনাজ আলম লিপি, মোহর খান, সৌরভ, সোনিয়া, বকুল ও সান্তনা।

তারেক জাহেরীর নেতৃত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টুর তত্বাবধানে অনুষ্ঠান উপস্থাপনা করেন অ্যাড.আবদুর রশিদ।

Advertisement

বনভোজনে নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির প্রধান উপদেষ্টা ড. রুহুল কুদ্দুস, শাহ আলম চৌধুরী, মাহমুদুল হাসান মানিক, সামছুজোহা, রাজ্জাকুল ইসলাম, রুস্তম আলী, শহীদুজ্জামান লাবলু, সাবেক সভাপতি নাসির আলী খান পল ও ফার্মাসিষ্ট আব্দুর রশিদ, ডা. আব্দুল লতিফ, আতোয়ারুল আলম, আবুল কাশেম, বোরহান চৌধুরী, শাহ মো. বখতিয়ার, ইউনুস আলী, মামুনুর রশিদ, আবু তাহের প্রমুখ।

এবারের বনভোজন উপলক্ষ্যে ফতেনূর আলম বাবুর সম্পাদনায় দিনাজপুরের ঐতিহ্যবাহী নদী কাঞ্চনের নামে ‘কাঞ্চন’ম্যাগাজিন প্রকাশ করা হয়।

বনভোজনের সার্বিক ব্যবস্থাপনায় ছেলেন আনোয়ার জেড সুবহানী, মোশারফ হোসেন, ফতেনুর আলম বাবু, মো.গোলাম কিবরিয়া, ডা.নার্গিস রহমান, রেজাউল করিম বাপ্পী,আমিনুর রহমান ইনসান, জাবেদ চৌধুরী ভুট্টু, অ্যাড. আব্দুর রশিদ, শাহীন চৌধুরী, তারেক জাহেরী, লুৎফর রহমান, মোহাম্মদ এফ আলম(নিউমুন), হায়দার আলী সরকার, বিপুল সরকার, তোজাম্মেল হক, হোসেন এম আজম, মোহা, এস রহমতুল্লাহ, মোহা. শফিউল্লাহ, শাহ জালাল সরকার, সামিউর রহমান, ডা. শাহনাজ আলম লিপি, মিল্টন বসাক, শাহানা বেগম রীনা, তারিকুল ইসলাম, লেমন চৌধুরী, ফিরোজ ফারুক, শামীম সরকার ও জুয়েল শেখ।

এমএমজেড/এমএস