দেশজুড়ে

সিলেটে অর্ধেকের বেশি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অর্ধেকের বেশি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। মোট ১৩৪টি কেন্দ্রের মধ্যে ৮০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বা অতিগুরুত্বপূর্ণ বলছে এসএমপি।

Advertisement

বুধবার বিকেলে সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ।

তিনি বলেন, আপনারা যেটাকে ঝুঁকিপূর্ণ বলে মনে করেন, সেটাকে আমরা অতিগুরুত্বপূর্ণ বলে মনে করি। তবে কোন ওয়ার্ডে কতটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তা প্রকাশ করেননি পরিতোষ ঘোষ।

সিসিকের ২৭টি ওয়ার্ডে ১৩৪টি কেন্দ্রের ৯২৬টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ২০ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ কাউন্সিলর নির্বাচিত হওয়ায় এই ওয়ার্ডের ৫টি কেন্দ্রে শুধুমাত্র মেয়র এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট গ্রহণ করা হবে।

Advertisement

মনোনয়নপত্র প্রত্যাহারের সময়ের পর নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় এবারের সিটি নির্বাচনে ৬ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১২৭ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ৩০ জুলাই সিসিক নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। সিলেট সিটিতে ভোটার রয়েছেন ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন।

ছামির মাহমুদ/এফএ/আরআইপি

Advertisement