খেলাধুলা

তামিমের পর হাফ সেঞ্চুরি করে ফিরলেন সাকিবও

দু’জনই যেন একই ধাতুতে গড়া। একই সঙ্গে পথ চলবেন, একই সঙ্গে এগিয়ে যাবেন। বাংলাদেশ দলের দুই সেরা পারফরমার সাকিব আল হাসান এবং তামিম ইকবাল দু’জন বন্ধুও বটে। প্রথম ওয়ানডেতে এই দু’জনের ব্যাটে এসেছিল ২০৭ রানের দুর্দান্ত এক জুটি।

Advertisement

দ্বিতীয় ওয়ানডেতেও একই চিত্র। দু’জনের ব্যাটে হয়তো প্রথম ম্যাচের মত এতবড় জুটি হয়নি। তবে যেটা হয়েছে সেটাও কম নয়। ৯৭ রানের অনবদ্য এক জুটি। এর মধ্যে হাফ সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। তিনি ৫৪ রান করে আউট হয়ে যান।

বন্ধু তামিম ইকবালের দেখানো পথে হাঁটলেন সাকিব আল হাসানও। তিনিও হাফ সেঞ্চুরি করলেন এবং হাফ সেঞ্চুরি করার পর যেন আউট হওয়ার জন্য তাড়াহুড়া করে দিলেন। ৭২ বলে ৫৬ রান করার পর অবশেষে তিনি উইকেট দিলেন অ্যাশলে নার্সের বলে কিমো পলের হাতে।

তার আগেই অবশ্য দু’বার আউটের সম্ভাবনা থেকে বেঁচে যান তিনি। একবার দেবেন্দ্র বিশুর বলে আম্পায়ার আউটের ঘোষণা দিয়েছিলেন। তবে রিভিউ থাকার কারণে বেঁচে যান সাকিব। পরের বলেই উইন্ডিজ খেলোয়াড়রা ক্যাচের দাবি তোলে। অনফিল্ড আম্পায়াররা আলোচনা করে পাঠিয়ে দেন টিভি আম্পায়ারের কাছে। ওই যাত্রায় বেঁচে যান সাকিব। দুই ওভার পর অ্যাশলে নার্সের বলে উইকেট দিয়ে ফিরলেন তিনি।

Advertisement

৭২ বলে ৫৬ রানের ইনিংসটি তিনি সাজান ৫টি বাউন্ডারিতে। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৩৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬২। মুশফিকুর রহীম এবং মাহমুদউল্লাহ রিয়াদ- দু’জনই ব্যাট করছেন ১০ রান করে নিয়ে।

আইএইচএস/