খেলাধুলা

অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে বাংলাদেশ

প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়ে মাঠে নামার পর শুরুতেই এনামুল হক বিজয়ের উইকেট হারিয়েছিল বাংলাদেশ। যদিও শেষ পর্যন্ত তামিম-সাকিবের দৃঢ়তায় লড়াকু পুঁজিই পেয়ে যায় টাইগাররা এবং শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে।

Advertisement

প্রথম ম্যাচে জয় পেলেও আলোচনার কেন্দ্রে ছিলেন এনামুল হক বিজয়। ওপেনিংয়ে তার এমন বাজে ব্যাটিংয়ের পর দাবি উঠেছিল, তাকে বসিয়ে রেখে লিটন দাসকে সুযোগ দেয়ার। অনেকেই ধারণা করেছিলেনও সেটা।

কিন্তু গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে উইনিং কম্বিনেশনে আর হাত দেয়ার কথা চিন্তাই করেনি টিম ম্যানেজমেন্ট। অর্থ্যাৎ, অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ দল। এনামুল হক বিজয়কে রেখেই দল সাজিয়েছে দলীয় ম্যানেজমেন্ট।

অন্যদিকে একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে খেলা আন্দ্রে রাসেল ওয়ানডেতে ফিরেছিলেন ৩ বছর পর। প্রথম ম্যাচ খেলার পর জানা গেছে ইনজুরিতে পড়েছেন তিনি। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে কিমো পলকে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, এভিন লুইস, সাই হোপ (উইকেটরক্ষক), জ্যাসন মোহাম্মদ, শিমরন হেটমায়ার, জ্যাসন হোল্ডার (অধিনায়ক), রভম্যান পাওয়েল, দেবেন্দ্র বিশু, কিমো পল, অ্যাশলে নার্স, আলজারি জোসেফ।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মুশফিুকর রহীম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

আইএইচএস/

Advertisement