ক্যাম্পাস

‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অটল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুদ্ধ ঘোষণা করে অভিযানে নেমেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মাদকের ভয়াল ছোবল থেকে তরুণদের রক্ষা করতে এ যুদ্ধ চলছে।

Advertisement

এর সঙ্গে একাত্মতা জানিয়েছে সরকারদলীয় ছাত্রসংঠনও। তারই ধারাবাহিকতায় ‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’ স্লোগানে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ।

বঙ্গবন্ধু আন্তঃফুটবল টুর্নামেন্ট নামে বুধবার থেকে শুরু হয়েছে এ আসর। মুক্তিযুদ্ধের সাতজন বীরশ্রেষ্ঠ এবং বঙ্গবন্ধুর ছেলে শেখ রাসেলের নামে গড়া আটটি দল নিয়ে এ আয়োজন করা হয়। উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান একাদশ বনাম বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান একাদশ।

এতে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সহ-সভাপতি মনছুর আলম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ ও সাবেক উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদ ইকবাল হোসেন টিপু।

Advertisement

এ সময় আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি বাইজিদ ইমন ও কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ রাকীন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাজ করছে ছাত্রলীগ। মাদকের অভিশাপ থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। মাদকমুক্ত থাকার পাশাপাশি ক্রীড়ামুখী সৃজনশীল কার্যক্রমে যুক্ত থাকার মাধ্যমেই মেধার বিকাশ সম্ভব। আগামীদিনেও এমন ধরনের উদ্যোগ নেবে ছাত্রলীগ।

উদ্বোধন শেষে অতিথিরা দুই দলের খেলোয়াড়দের সঙ্গে করমর্দন ও কুশল বিনিময় করেন। খেলায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান একাদশ ৪-১ গোলে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান একাদশকে পরাজিত করে।

আব্দুল্লাহ রাকিব/এএম/জেআইএম

Advertisement