জাতীয়

মোয়াল্লেম-বাড়িভাড়ার স্টিকার না থাকায় তিন এজেন্সিকে নোটিশ

হজযাত্রীর পাসপোর্টের পিছনে মোয়াল্লেম ও বাড়িভাড়ার স্টিকার না থাকায় বেসরকারি তিন এজেন্সিকে কারণ দর্শানোও নোটিশ জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

Advertisement

ধর্ম মন্ত্রণালয়ের সহকারি সচিব (হজ) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে মার্ভেলাস মিডিয়া সার্ভিস, ভাওয়াল ট্যুরস অ্যান্ড ট্রাভেলস ও রিভার ভ্যালি ট্রাভেলস নামক এ তিনটি এজেন্সিকে আগামী সাতদিনের মধ্যে কারণ দর্শাতে বলেছে।

আসন্ন হজ মৌসুমে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার লক্ষ্যে সৌদি সরকারের হজ ও ওমরাহ মন্ত্রণালয় হজযাত্রীদের জন্য মক্কা ও মদিনায় ভাড়াকৃত বাড়ি ও হোটেলের ঠিকানা ও মোয়াল্লেম নম্বর সম্বলিত স্টিকার পাসপোর্টের পিছনে সংযুক্ত করে হজযাত্রী পাঠাতে নির্দেশনা দিয়েছে।

এ ব্যাপারে এজেন্সিগুলোকে ধর্ম মন্ত্রণালয় থেকে একাধিকবার নির্দেশনা দেয়া হয়। প্রিন্ট ও ইলেকট্রিনিক মিডিয়াতে প্রচার করা হয়। কিন্তু এ তিনটি এজেন্সি হজযাত্রীদের জন্য মক্কা ও মদিনায় ভাড়াকৃত বাড়ি ও হোটেলের ঠিকানা ও মোয়াল্লেম নম্বর সম্বলিত স্টিকার পাসপোর্টের পিছনে সংযুক্ত না করে যাত্রী পাঠানোর কারণে যাত্রীদের দুর্ভোগ হয়। সৌদি সরকার ক্ষুব্দ প্রতিক্রিয়া জানিয়েছে। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

Advertisement

ধর্ম মন্ত্রণালয় জানায়, গত ২১ ও ২২ জুলাই এ তিনটি এজেন্সি যথাক্রমে ১১৮ জন, ১১৯ জন ও ১৫ জন হজযাত্রীর পাসপোর্টের পিছনে মোয়াল্লেম ও বাড়িভাড়ার তথ্য না দিয়ে সৌদি পাঠিয়ে দেয়।

এমইউ/জেএইচ/আরআইপি