খেলাধুলা

টি-টেন ক্রিকেটেও রশিদ খান

টি-টোয়েন্টির পর ধীরে ধীরে টি-টেন ক্রিকেটও জনপ্রিয়তা পাচ্ছে। বড় তারকারা খেলতে যাচ্ছেন ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরমেটে। আসন্ন আসরে দেখা যাবে আফগানিস্তানের রশিদ খান, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম এবং ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের মতো তারকাদের।

Advertisement

আবারও টি-টেন আসর বসবে সংযুক্ত আরব আমিরাতেই। এই আসরের জন্য রশিদ খানকে দলে ভিড়িয়েছে মারাঠা অ্যারাবিয়ান্স। তিনি আবার দলের আইকন খেলোয়াড়ও। পাখতুনসের আইকন খেলোয়াড় শহীদ আফ্রিদি। রাজপুতের আইকন ব্রেন্ডন ম্যাককালাম।

কাগজে কলমে সবচেয়ে শক্তিশালী দল গড়েছে অ্যারাবিয়ান্স। রশিদ খানের সঙ্গে এই দলে আছেন ডোয়াইন ব্রাভো, জেমস ফকনারের মতো তারকা ক্রিকেটার।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা আন্দ্রে রাসেল জায়গা পেয়েছেন নর্দার্ন ওয়ারিয়র্সে। এই দলের আইকন খেলোয়াড় ড্যারেন স্যামি। কেরালা কিংসের আইকন ইয়ন মরগান। এই দলে আছেন কাইরন পোলার্ডের মতো মারকুটে অলরাউন্ডার। তবে বেশিরভাগ দলই তাদের খেলোয়াড় ধরে রেখেছে।

Advertisement

ড্রাফটে দল পাওয়া খেলোয়াড়রা হলেন...

মারাঠা অ্যারাবিয়ান্স : রশিদ খান (আইকন), জেমস ফকনার, অ্যালেক্স হেলস, ডোয়াইন ব্রাভো, কামরান আকমলপাখতুনস : শহীদ আফ্রিদি (আইকন), কলিন ইনগ্রাম, ডেভিড উইলি, মোহাম্মদ ইরফান, লিয়াম ডসনবেঙ্গল টাইগার্স : সুনীল নারিন (আইকন), জেসন রয়, স্যাম বিলিংস, আসিফ আলী, মুজিব উর রহমান পাঞ্জাবি লিজেন্ডস : শোয়েব মালিক (আইকন), এভিন লুইস, ক্রিস জর্ডান, লুক রঞ্চি, লিয়াম প্ল্যাংকেটকেরালা কিংস : ইয়ন মরগান (আইকন), কাইরন পোলার্ড, সোহেল তানভীর, পল স্টারলিং, দাসুন শানাকারাজপুত : ব্রেন্ডন ম্যাককালাম (আইকন), মোহাম্মদ হাফিজ, রাইলি রুশো, ক্রিস লিন, মোহাম্মদ শাহজাদনর্দার্ন ওয়ারিয়র্স : ড্যারেন স্যামি (আইকন), আন্দ্রে রাসেল, ডোয়াইন স্মিথ, ওয়াহাব রিয়াজ, নিকোলাস পুরানকরাচিয়ান্স : শেন ওয়াটসন (আইকন), জোফ্রা আরচার, অ্যান্টন ডেভচিচ, কলিন ডি গ্র্যান্ডহোম, বেন লাফলিন

এমএমআর/আরআইপি

Advertisement