খেলাধুলা

পিছিয়ে থেকেও পিএসজিকে হারালো বায়ার্ন

বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় এক সপ্তাহ পার হয়ে গেলো। বিশ্বকাপের রেশ যদিও এখনও কাটেনি। তবে ক্লাব ফুটবলের জমজমাট মৌসুম শুরু হলো বলে। ক্লাবগুলো মাঠে নামার আগে এখন চলছে প্রাক প্রস্তুতি মৌসুম। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ দিয়েই নিজেদের আগামী মৌসুমের জন্য প্রস্তুত করে নিচ্ছে ক্লাবগুলো। তেমনই এক প্রস্তুতি মূলক ম্যাচে নেইমার-এমবাপের ক্লাব পিএসজিকে ৩-১ ব্যবধানে হারিয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।

Advertisement

যদিও ম্যাচটিতে প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহর ছেলে তিমোথি উইয়াহর গোলে ৩১ মিনিটেই এগিয়ে গিয়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে বুন্দেসলিগার ক্লাবটি। তিন গোল করে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে মুলার-রোবেনদের ক্লাব।

ইয়ুপ হেইঙ্কেসের পরিবর্তে নিয়োগ পাওয়া নতুন কোচ নিকো কোভাচের প্রথম পরীক্ষাই ছিল পিএসজির বিপক্ষে। পরীক্ষার ম্যাচে সত্যি সত্যি পিছিয়ে পড়েছিল তার দল। শেষ পর্যন্ত দুর্দান্ত জয়ে পেয়েছে ভাবারিয়ানরা। অন্যদিকে এই ম্যাচেই পিএসজির হয়ে মাঠে নামেন গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

অস্ট্রিয়ার ক্লাগেনফুর্টে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ কাপে দু’দলই শুরু করেছিল শনিবার। কিন্তু ৩১তম মিনিটেই টিমোথি উইয়াহ দুর্দান্ত এক শটে বায়ার্নের জালে বল জড়িয়ে দেন। দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের ধার বাড়িয়েও কাজ হচ্ছিল না। অবশেষে ৬০ মিনিটে জাভি মার্টিনেজের দুর্দান্ত এক গোলে সমতায় ফেরে বায়ার্ন। ৬৮ মিনিটে পর্তুগিজ রেনাতো সানচেজের গোলে প্রথমবারেরমত এগিয়ে যায় ভাবারিয়ানরা। এরপর ডাচ ফুটবলার হসুয়া জিরকজির গোলে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

Advertisement

আইএইচএস/আরআইপি