দেশজুড়ে

ব্যবসায়ীদের জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করতে চাই : আরিফুল

সিলেটে ব্যবসায়ীদের জন্য সুন্দর ও উপযুক্ত পরিবেশ তৈরিতে কাজ করেছেন আরিফুল হক চৌধুরী। ব্যবসায়ীদের জন্য তিনি অনেক কষ্ট সহ্য করেছেন। ব্যবসায়ীদের সমস্যাকে দূর করার জন্য আরিফুল হক চৌধুরীর ভূমিকা অসাধারণ। শুধু তাই নয়, আরিফুল হক চৌধুরী নগরের উন্নয়নে ব্যবসায়ীদেরকে ঐক্যবদ্ধ করে একটি আধুনিক ও আদর্শ নগর গড়ে তুলার লক্ষ্যে কাজ করেছেন। সিলেটের ব্যবসা-বাণিজ্যের প্রসারের স্বার্থেই আরিফুল হক চৌধুরীকে পুনরায় মেয়রপদে বিজয়ী করার জন্য কাজ করতে হবে।

Advertisement

রোববার বিকেলে সিলেট নগরের আম্বরখানা বাজার, রংমহল টাওয়ার, পৌর বিপণি মার্কেট, হকার্স মার্কেট, সিটি সুপার মার্কেট এবং কুদরত উল্লাহসহ মহাজনপট্টি, কালিঘাট এবং লালদিঘীরপাগ এলাকায় ধানের শীষের সমর্থনে গণসংযোগকালে সম্মিলিত ব্যবসায়ী ফোরামের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

এদিকে, নগরের আম্বরখানায় জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভানেত্রী আফরোজা আব্বাসের নেতৃত্বে গণসংযোগ করছেন আরিফুল হক চৌধুরী। রোববার দুপুরে শুরু হওয়া গণসংযোগে রাজনৈতিক এবং সাধারণ মানুষ ছাড়াও সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ নেন।

আম্বরখানা আবাসিক এলাকায় মণিপুরী সম্প্রদায় এবং কলোনীতে মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরীর সঙ্গে গণসংযোগকালে অংশ নেন জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী মির্জা আফরোজা আব্বাস, বিএনপির কেন্দ্রীয় স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি শাম্মী আখতার, সাবেক এমপি রাশেদা বেগম হীরা, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সাবেক এমপি ইয়াসমিন আরা হক, নির্বাহী সদস্য নেওয়াজ হালিমা আরলীসহ বিএনপি এবং ২০ দলীয় জোট এবং তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Advertisement

রংমহল টাওয়ারে আরিফুল হক চৌধুরী গণসংযোগে এসে পৌঁছলে ব্যবসায়ী নেতৃবৃন্দ তাকে শুভেচ্ছা জানিয়ে ছাতা উপহার দেন এবং উৎসুক জনতাকে ধানের শীষের মার্কায় ভোট দিয়ে সুখ এবং সমৃদ্ধির প্রতীক ধানের শীষকে বিজয়ী করার জন্য আহ্বান জানান।

এ সময় মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী বলেন, ব্যবসায়ীরা আমাকে অত্যন্ত ভালোবাসেন। তাদের ভালোবাসা দেখে সত্যিই অভিভূত। ব্যবসায়ীরা যেহেতু দেশের উন্নয়নে অন্যতম চাবিকাঠি, সেহেতু সিলেট নগরের উন্নয়নে তাদের অবদান কোনো অংশে কম নয়। তাই মেয়র থাকাবস্থায় সর্বোচ্চ চেষ্টা করেছি, ব্যবসায়ীদের জন্য একটি সুন্দর ও উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে। একটি পরিকল্পিত ও আদর্শ নগরী গড়ে তুলতে ব্যবসায়ীদেরকে সঙ্গে নিয়ে কাজ করেছি। আমাকে আবার নির্বাচিত করলে, আগের থেকেও বেশি আপনাদের পাশে থাকব। সম্মিলিতভাবে একটি ব্যবসাবান্ধব নগর গড়তে কাজ করব।

নগরের বিভিন্ন স্থানে গণসংযোগকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা সেক্রেটারি মাওলানা আতাউর রহমান, মহানগর খেলাফত মজলিশের সহসভাপতি আব্দুল হান্নান তাপাদার ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম প্রমুখ।

ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে গণসংযোগে অংশ নেন- সিলেট রেস্টুরেন্ট মালিক সমিতির সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, আম্বরখানা ব্যবসায়ী সমিতির সভাপতি কুতুবুর রহমান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ, নাজমুল হক, জিয়াউল হক চৌধুরী, মোস্তফা মেহেদী হাসান খান, শাব্বির আহমদ লোকমান, সুহেল ওসমান গণি, লায়েক আহমদ ও রিনুক আহমদসহ সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দ গণসংযোগে অংশ নেন।

Advertisement

ছামির মাহমুদ/এএম/পিআর