ক্যাম্পাস

ইবিতে উদ্যোক্তাদের গল্প নিয়ে ‘দুর্বার বাংলাদেশ’

দেশের অন্যতম শিক্ষা সহযোগিতামূলক সংগঠন ‘দুর্বার বাংলাদেশ’। শিখবো, শেখাবো, গড়বো দুর্বার বাংলাদেশ এই স্লোগান সামনে রেখে বাংলাদেশের সব শিক্ষার্থীদেরকে সঙ্গে নিয়ে কাজ করছে শিক্ষা সহযোগিতামূলক এ সংগঠনটি।

Advertisement

এরই ধারাবাহিকতায় আগামী ৩১ জুলাই মঙ্গলবার ‘দুর্বার বাংলাদেশ’ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে দেশের অনত্যম বৃহৎ তিনটি প্রতিষ্ঠান যোগদান করবে। থাকছে চাকরির আবেদনের সুযোগ।

‘শিক্ষা সহযোগিতা, শেখা ও শেখানো, শিক্ষার্থীদের ব্যক্তিগত ও শিক্ষাগত দক্ষতা বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এ সংগঠনটি। বিভিন্ন অনুষ্ঠান, কর্মশালা, সেমিনার, শিক্ষামূলক অনুষ্ঠান ও আর্থিক ও শিক্ষা সহযোগিতা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদেরকে দেশের জন্য দক্ষ জনশক্তিতে পরিণত করতে কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি।

ইতোমধ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এবং দেশের বাইরে জার্মানিতে এর কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় দুর্বার বাংলাদেশ, আগামী ৩১ জুলাই মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

Advertisement

‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক এ অনুষ্ঠানে দেশের স্বনামধন্য তিনটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সিইওদের এবং ’ফোর্বস থারটি আন্ডার থারটি- স্যোশাল এন্টারপ্রেনার’ পদকপ্রাপ্ত অতিথিদের আমন্ত্রণ করা হয়েছে যাতে করে শিক্ষার্থীরা তাদের জীবনের গল্পগুলো শুনে তা থেকে শিক্ষা নিয়ে নতুন উদ্যোমে স্বপ্ন দেখা ও তা বাস্তবায়নের প্রচেষ্টা চালাতে আত্মবিশ্বাস অর্জন করতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়া বিশেষ অতিথি প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে ‘এ এন এইচ’র প্রতিষ্ঠাতা ও সিইও এম হানিফ টলিন, ‘নেশনটেক কমিউনিকেশনস লিমিটেড’র প্রতিষ্ঠাতা ও সিইও ইফতেখারুল ইসলাম শিমুল, ‘চিচিং বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা ও সিইও জালাল উদ্দিন তুহিন এবং ‘দুর্বার বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদ হাসান রনি উপস্থিত থাকবেন।

মূল আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ‘ফোর্বস থারটি আন্ডার থারটি- স্যোশাল এন্টারপ্রেনার’ ও রানী দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে ‘দ্য কুইন্স ইয়াং লিডার্স‘ অ্যাওয়ার্ডপাপ্ত তরুণ উদ্যোক্তা ওসামা বিন নূর। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করবেন ‘দুর্বার বাংলাদেশ’ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত ’সভাপতি’ মুমতাহিনা মুমু।

Advertisement

রেজিস্ট্রেশনকৃত চতুর্থ বর্ষ ও মাস্টার্সের (আইসিই, সিএসই, ইইই) শিক্ষার্থীরা টেকনিক্যাল সার্ভিস পদে ও সেলস অ্যান্ড মার্কেটিং পদে যে কোন বিভাগের শিক্ষার্থীরা এ এন এইচ এর জন্য সিভি জমা দিতে পারবে।’

রেজিস্ট্রেশনকৃত সব শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট প্রদান করবে সংগঠনটি। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবাইকে ৫০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন ফরম সংগ্রহ করতে হবে। রেজিস্ট্রেশন ফরম আবাসিক হল, অনুষদ ও বিভাগের দায়িত্বপ্রাপ্ত ‘দুর্বার বাংলাদেশ’ ইবি শাখার সদস্যদের নিকট থেকে সংগ্রহ করা যাবে।

অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে ‘জাগো নিউজ’ সার্বিক সহযোগিতা করবে।

এমআরএম/পিআর