আইন-আদালত

কুমিল্লার নাশকতার মামলায় খালেদার আপিল শুনানি আজ

 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় নিম্ন আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদনের শুনানি আজ রোববার।

Advertisement

হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস. এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই আপিল আবেদনের ওপর শুনানি হবে। বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

তিনি জানান, বোমা হামলার ঘটনায় প্রথমে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। তারপর বিধি পরির্বতন করে সেটি নাশকতার মামলায় রূপান্তর হয়। সেই মামলায় নিম্ন আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করা হয় গত বুধবার। একইসঙ্গে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এই মামলায় জামিনও চাওয়া হয়।

ওইদিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল আবেদন করেন।

Advertisement

একেএম এহসানুর রহমান জানান, এ মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার একটি আদালত। তবে, সেই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ৮ আগস্ট শুনানির দিন ঠিক রয়েছে। যেহেতু খালেদার জামিন না দিয়ে এবং আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরর্বতী দিন ঠিক করা হয়েছে, সেহেতু বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করা হয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ বলেন, এ মামলায় গত ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেফতার দেখিয়ে জামিনের আবেদনের শুনানির জন্য আগামী ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা জিয়া হাইকোর্টে এ মামলায় জামিন আবেদন করেছেন। এ আবেদন রোববারের (কজলিস্টে) কার্যতালিকায় রয়েছে।

এফএইচ/জেডএ/এমবিআর

Advertisement