জাতীয়

চারপাশে পুলিশ, প্রস্তুত সাঁজোয়া যান-প্রিজনভ্যান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও এর চারপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের সাঁজোয়া যান, জলকামান ও প্রিজনভ্যান।

Advertisement

শনিবার সকাল থেকে ছিল পুলিশের এই অতিরিক্ত নিরপত্তা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে নিরাপত্তারক্ষীর সংখ্যা। ইউনিফর্মের পাশাপাশি সাদা পোষাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সরেজমিনে শাহবাগ, মৎস্যভবন, হাইকোর্টের সামনের এলাকা, দোয়েল চত্বর, টিএসসি থেকে সোহরাওয়র্দী উদ্যানের প্রতিটি প্রবেশ পথে সতর্ক অবস্থা দেখা গেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। এছাড়া প্রতিটি প্রবেশপথে বসানো হয়েছে আর্চওয়ে। গেট দিয়ে সভাস্থলে প্রবেশের সময় লোকজনকে মেটাল ডিটেক্টর ও হাতে তল্লাশি করা হচ্ছে।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জাগো নিউজকে বলেন, শনিবারের জনসভায় বিপুল জনসমাগমের কথা মাথায় রেখে পুরো সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়েছে।

Advertisement

এর আগে গণসংবর্ধনা উপলক্ষে দুপুর ১টা থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের চারদিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করে ট্রাফিক পুলিশ। অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত শাহবাগ হতে মৎস্য ভবন, টিএসসি হতে দোয়েল চত্বর রাস্তা বন্ধ থাকবে।

এছাড়াও বাংলামোটর, কাকরাইল চার্চ, ইউবিএল, জিরো পয়েন্ট, গোলাপশাহ মাজার, চাঁনখারপুল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত, কাঁটাবন ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যান ও বিশ্ববিদ্যালয়মুখী সাধারণ গাড়িগুলোকে ডাইভারশান দেয়া হয়েছে।

উল্লেখ্য, মধ্যম আয়ের দেশে উত্তরণের প্রাথমিকযোগ্যতা অর্জন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড, কলকাতা থেকে ডি-লিট উপাধি পাওয়াসহ নানা সাফল্যের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ গণসংবর্ধনা দেয়া হচ্ছে আজ।

এআর/এমএমজেড/জেআইএম

Advertisement