রাজনীতি

আন্দোলন করে দণ্ডপ্রাপ্ত আসামিকে মুক্ত করা যায় না

আন্দোলন করে দণ্ডপ্রাপ্ত আসামিকে মুক্ত করা যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

Advertisement

শুক্রবার (২০ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত '২১ জুলাই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গণসংবর্ধনা' সফল করার প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবির আন্দোলন সম্পর্কে তিনি বলেন, আন্দোলনের নামে দলটি প্রহসন করছে। আন্দোলন করে দণ্ডপ্রাপ্ত আসামিকে মুক্ত করা যায় না। বেগম খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ আদালত। আদালতের রায় নিয়ে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে বেরিয়ে আসতে হবে।

একাদশ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের জন্য বেগম জিয়ার মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, সরকারের সঙ্গে সংলাপসহ কয়েকটি দাবি প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপির কোনো দাবি মেনে নেয়ার প্রশ্নই উঠে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

Advertisement

কোটা সংস্কার আন্দোলন নিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, কোটা নিয়ে আর কথা না বলাই ভালো। কোটা আন্দোলনের পিছনে রয়েছে বিএনপি-জামায়াত। যারা সংস্কারের দাবি করছেন তারা বলছেন না কোথায়-কোথায় কতটুকু সংস্কার চান। ২০০১ সালে মুক্তিযুদ্ধাদের কোটা বাতিলে দাবি করেছিলো জামায়াত। কোটা আন্দোলনে ভর করে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল একাত্তরের পরাজিতরা।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র থেমে নেই। একটাতে ব্যর্থ হয়ে আরেকটা শুরু করে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে প্রস্তুতি সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ।

এইউএ/এএইচ/এমএস

Advertisement