জাতীয়

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা : বর্ণিল সাজে রাজধানী

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্যোগে শনিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা প্রদান উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজধানী ঢাকা। নগরীর বিভিন্ন গুরত্বপূর্ণ সড়কে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা, প্রধানমন্ত্রীর সাফল্যগাথা তুলে ধরে বিলবোর্ড-প্ল্যাকার্ড ও আলোকসজ্জার আয়োজন করা হয়েছে।

Advertisement

ইতোমধ্যেই সংবর্ধনাস্থল সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার থেকেই উদ্যানে অবাধ প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে রেকর্ড সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি ঘটবে। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সংবর্ধনায় দলবল নিয়ে যোগদান করতে প্রস্তুতি নিচ্ছেন।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জাগো নিউজকে বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আগামী শনিবার গণসংবর্ধনা দেয়া হবে। অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Advertisement

তিনি বলেন, পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে। অনুষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে যা যা করার দরকার পুলিশের পক্ষ থেকে সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নে অসামান্য অবদানের জন্য ‘গ্লোবাল সামিট অব উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছে দেয়া, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে পৌঁছানো ও ভারতের আসানসোলে নজরুল বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেছেন সম্মানসূচক ডিলিট ডিগ্রি প্রাপ্তিসহ বেশ কিছু অসাধারণ অর্জন লাভ করায় প্রধানমন্ত্রীকে দলের পক্ষ থেকে এ সংবর্ধনা দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গত কয়েকদিন যাবত সোহরাওয়ার্দী উদ্যোনের পূর্বদিকে উত্তর দক্ষিণ মুখ করে বিশাল মঞ্চ তৈরির কাজ চলছে।

বৃহস্পতিবার সরেজমিন শাহবাগ থেকে বিমানবন্দর অভিমুখী বিভিন্ন রাস্তা ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বড় ফটোগ্রাফ, বিলবোর্ড ও স্টিকারে সাফল্যগাথা লেখা শোভা পাচ্ছে।

Advertisement

শাহবাগের অদূরে শেরাটন মোড়ে বেশ কিছু নৌকা ঝুলন্ত অবস্থায় দেখা যায়। তাতে লেখা রয়েছে গণতন্ত্র, উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক নৌকা।

এমইউ/এমআরএম/জেআইএম