খেলাধুলা

পরবর্তী অ্যাশেজ সিরিজ শুরু আগামী বছরের আগস্টে

আজ (বৃহস্পতিবার) আগামী গ্রীষ্ম মৌসুমের ক্রিকেট সূচি ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সূচিতে রয়েছে আয়ারল্যান্ডের একমাত্র ঐতিহাসিক টেস্ট, পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ, অ্যাশেজ এবং ওয়ানডে বিশ্বকাপ। বহুল প্রতীক্ষিত অ্যাশেজ সিরিজটি শুরু হবে ২০১৯ সালের ১ আগস্ট থেকে ।

Advertisement

ঘরের মাঠে ইংলিশরা গ্রীষ্ম মৌসুম শুরু করবে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। আগামী বছরের ৫ মে কার্ডিফে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৮ মে থেকে। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট। লর্ডসে ২৪ জুলাই থেকে শুরু হবে টেস্টটি, যেটি হবে চারদিনের ম্যাচ।

প্রতীক্ষিত অ্যাশেজ সিরিজ মাঠে গড়াবে আগামী বছরের ১ আগস্ট। সিরিজের প্রথম টেস্ট এজবাস্টনে। দ্বিতীয় টেস্টটি লর্ডসে শুরু হবে ১৪ আগস্ট থেকে। এরপর ২২ আগস্ট হেডিংলি, ৪ সেপ্টেম্বর ওল্ড ট্রাফোর্ড আর ১২ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হবে পঞ্চম ও শেষ টেস্ট।

আর ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে সংঘর্ষ এড়াতে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টের সূচিতে কিছু পরিবর্তন এনেছে ইসিবি। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ শুরু হবে ২৫ মে লর্ডসে। ২১ সেপ্টেম্বর এজবাস্টনে টি২০ টুর্নামেন্টের ফাইনাল।

Advertisement

এমএমআর/পিআর