দেশজুড়ে

কালিহাতীর অপহৃত মাসুদ ৭ মাসেও উদ্ধার হয়নি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় মাসুদ খান (৩০) নামে এক যুবক অপহরণের পর দীর্ঘ সাত মাসে পার হলেও এখন পর্যন্ত উদ্ধার হয়নি। এ বিষয়ে কালিহাতী থানায় একটি মামলা হয়েছে।

Advertisement

স্থানীয়রা জানায়, উপজেলার পাইকরা ইউনিয়নের খরশিলা গ্রামের আব্দুস সামাদ খানের ছেলে মাসুদ খান এলাকায় ধান ভাঙানোর কাজ করতো। ২০১৭ সালের ১৫ ডিসেম্বর দুপুরে একই এলাকার মোহাম্মদ আলী তালুকদারের ছেলে কালাম তালুকদার (৩৫) ও তার স্ত্রী কহিনুর তালুকদার (৩০) ধান ভাঙানোর কথা বলে মাসুদকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর সে আর বাড়ি ফিরেনি। মাসুদের পরিবার বিভিন্নস্থানে ও আত্মীয়-স্বজনদের বাড়িতে একাধিকবার খোঁজ করে আজ পর্যন্ত তার সন্ধান পায়নি। এদিকে এ বিষয়ে কালিহাতী থানায় মামলা করতে গেলেও পুলিশ তা গ্রহণ করেনি। বাধ্য হয়ে গত ১২ জুন টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ৬ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। আদালত মামলাটি কালিহাতী থানার ওসিকে এফআইআর হিসেবে গ্রহণ করার আদেশ দেন। পরে কালিহাতী থানা এফআইআর গ্রহণ করে তদন্ত শুরু করে। থানা পুলিশ অপহৃতকে উদ্ধার করার জন্য একাধিক স্থানে অভিযান চালিয়েও মাসুদকে উদ্ধার করতে পারেনি।

অপহৃতের বাবা আব্দুস সামাদের অভিযোগ, পুলিশ সুষ্ঠুভাবে চেষ্টা করেনি বলেই মাসুদকে উদ্ধার করা সম্ভব হয়নি। পুলিশ চেষ্টা করলে কেন উদ্ধার করতে পারবে না- প্রশ্ন রাখেন তিনি। তার আশঙ্কা, একই এলাকার কালাম ও তার স্ত্রী কহিনুরদের সঙ্গে জমি নিয়ে বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে তারা মাসুদকে অপহরণ করে হত্যা করে থাকতে পারে।

মাসুদ অপহৃত মামলার তদন্তকারী কর্মকর্তা ও কালিহাতী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মাহবুব ইসলাম জানান, অপহৃতকে উদ্ধারে বিভিন্ন স্থানে একাধিকবার অভিযান চালানো হয়েছে। মাসুদকে উদ্ধারে তারা আন্তরিকতার সঙ্গে চেষ্টা চালাচ্ছেন।

Advertisement

আরিফ উর রহমান টগর/আরএ/আরআইপি