খেলাধুলা

২২ জুলাই দায়িত্ব নিচ্ছেন নতুন ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি

চন্ডিকা হাথুরুসিংহে চলে যাবার পর ব্যাটিং কোচ সামারাভিরাও গেছেন চলে। সেই থেকে হেড কোচের পাশাপাশি ব্যাটিং কোচশূন্য বাংলাদেশ ক্রিকেট দল। সম্ভাব্য ব্যাটিং কোচ হিসেবে কিছু নাম উঠে আসলেও নেইল ম্যাকেঞ্জির কথাই বেশি শোনা গিয়েছিল।

Advertisement

সাবেক এ প্রোটিয়া ব্যাটসম্যান টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব নিচ্ছেন। কাজ শুরু করছেন- এমন কথা শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরেই। অবশেষে সেটাই সত্য হতে যাচ্ছে। অবশেষে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন নেইল ম্যাকেঞ্জি এবং সব কিছু ঠিক থাকলে আগামী ২২ জুলাই কাজও শুরু করবেন এ প্রোটিয়া ক্রিকেট ব্যক্তিত্ব।

প্রসঙ্গতঃ গত ৭ জুলাই ম্যাকেঞ্জির কাজে যোগদানের কথা ছিল। বোঝাই যাচ্ছে ওইদিন কাজে যোগ দেননি তিনি। অবশেষে যে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত হচ্ছেন তিনি, আজ বিকেলে সেটা নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১২৪ ম্যাচ খেলা ৪২ বছরের ম্যাকেঞ্জিকে কোচ হিসেবে মনোনীত করা খবর নিশ্চিত করে বিসিবি প্রধান নির্বাহী বলেন, ‘আমরা নেইল ম্যাকেঞ্জিকে কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছি। তার মেয়াদকাল হবে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। আশা করছি সব ঠিক থাকলে তিনি আগামী ২২ জুলাই ওয়েস্ট ইন্ডিজে গিয়ে বাংলাদেশ জাতীয় দলের সাথে যোগ দেবেন। আমরা আশা করছি নেইল ম্যাকেঞ্জির আন্তর্জাতিক অভিজ্ঞতা আমাদের ব্যাটসম্যানদের কাজে লাগবে।’

Advertisement

এআরবি/আইএইচএস/জেআইএম