অর্থনীতি

পূর্বাচল আমেরিকান সিটির আবাসন মেলা এখন ঢাকায়

পূর্বাচল আমেরিকান সিটির আয়োজনে রাজধানী ঢাকায় ১৯ জুলাই, বৃহস্পতিবার থেকে হোটেল লা মেরিডিয়ান এবং ২১ জুলাই, শনিবার থেকে রেড চিলি রেস্টুরেন্টে পর্যায়ক্রমে চার দিনব্যাপী একক আবাসন মেলা শুরু হতে যাচ্ছে।

Advertisement

এ মেলার আয়োজক হিসেবে থাকছে বাংলাদেশে আবাসন খাতের অন্যতম প্রতিষ্ঠান ইউএস-বাংলা এসেট্স। প্রতিবছর বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে একক আবাসন মেলার আয়োজন করে থাকে ইউএস-বাংলা এসেট্স।

ইতোমধ্যে বন্দরনগরী চট্টগ্রামের হোটেল রেডিসন ব্ল ঢাকার হোটেল ওয়েস্টিন, আমেরিকার নিউইয়র্ক, কানাডার টরেন্টো ও অস্ট্রেলিয়ার সিডনিতে মেলা অনুষ্ঠিত হয়েছে। দেশে এবং বিদেশের মেলাগুলোতে প্রচুর সংখ্যক দর্শকের আগমন ঘটে এবং আশানুরূপ সাড়া মিলেছে।

পর্যায়ক্রমে ঢাকার বিভিন্ন অঞ্চলে এবং দেশের বিভিন্ন জেলা শহরে পূর্বাচল আমেরিকান সিটির একক আবাসন মেলা আয়োজনের পরিকল্পনা করছে ইউএস-বাংলা এসেট্স। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন শহরে পূর্বাচল আমেরিকান সিটির একক আবাসন মেলার পরিকল্পনা নিয়েছে। আগামী ১৯-২২ জুলাই হোটেল লা মেরিডিয়ান, এয়ারপোর্ট রোড, নিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা এবং ২১-২৪ জুলাই রেড চিলি রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টার, বনশ্রী, রামপুরা, ঢাকায় আবাসন মেলা চলবে। প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। ‘এবার হোক-জমিতেই বিনিয়োগ’ স্লোগানকে সামনে রেখে পূর্বাচল আমেরিকান সিটিতে এ মেলায় দিচ্ছে সুবর্ন সুযোগ। পূর্বাচল আমেরিকান সিটির প্রকল্পে সর্বশেষ পরিকল্পনার অংশ হিসেবে ইতোমধ্যে ডুপ্লেক্স জোন তৈরির সিদ্ধান্ত নিয়েছে এবং আগামী ২০২০ সালের জুন মাসের মধ্যে হস্তান্তরের পরিকল্পনাও করেছে ইউএস-বাংলা এসেট্স।

Advertisement

আবাসন সংকট নিরসনে ইউএস-বাংলা গ্রুপ ঢাকার অতি সন্নিকটে নতুন ঢাকা খ্যাত পূর্বাচলে, যা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র ১৫ মিনিট দূরত্বে গড়ে তুলেছে পূর্বাচল আমেরিকান সিটি। পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্পে থাকছে বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিরাপত্তা ব্যবস্থা, ইন্টারন্যাশনাল স্কুল, স্পোর্টস কমপ্লেক্স, অ্যামিউজমেন্ট পার্ক, পাঁচ তারকা আবাসিক হোটেল, ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, মডার্ন শপিং কমপ্লেক্স, নাইন হোল গলফ কোর্স, হেলিপোর্ট, ১৬৪ ফুট প্রশস্ত রাস্তা, ১৫০ ফুট প্রশস্ত লেক, ১০ ফুট প্রশস্ত ফুটপাথ, ১২ ফুট প্রশস্ত গ্রীণ জোন এবং আন্তর্জাতিক বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স এর হেড কোয়ার্টারসহ নানাবিধ প্রতিষ্ঠান।

ঢাকার আবাসন মেলা কিংবা পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্প সম্পর্কে জানতে যোগাযোগ করুন- ০১৭০৮৮১৩২৪৫, ০১৭০৮৮১৩২৪২, ০১৭০৮৮১৩২৪১।

বর্তমানে পূর্বাচল আমেরিকান সিটির বিভিন্ন ব্লকে বাউন্ডারি ওয়ালসহ আবাসিক/ কমার্শিয়াল/ হাসপাতাল/ ইন্সটিটিউশন/শপিং কমপ্লেক্স/কনভেনশন সেন্টার/ ব্যাংক/ কর্পোরেট অফিসের জন্য রেডি প্লট এককালীন মূল্য/ কিস্তিতে বিক্রয় চলছে। মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গেই রেজিস্ট্রেশন ও হস্তান্তনের সুযোগ থাকছে।

ইউএস-বাংলা গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- ইউএস-বাংলা এয়ারলাইন্স, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউএস-বাংলা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, ইউএস-বাংলা লেদার, ইউএস-বাংলা ফুটওয়্যার, ইউএস-বাংলা অটোমোবাইলস, ইউএসবি এক্সপ্রেসসহ আরও নানাবিধ প্রতিষ্ঠান।

Advertisement

এমআরএম/পিআর