দেশজুড়ে

রিমান্ডে পিন্টু-বাপেন

নারায়ণগঞ্জের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষ হত্যা মামলার পর এবার ২১ মাস আগে নিখোঁজ স্বপন অপহরণ মামলায় ঘাতক পিন্টু দেবনাথ ও তার কর্মচারী বাপেনকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে ডিবি পুলিশ। কাপড় ব্যবসায়ী স্বপন নিখোঁজসহ অপহরণের ঘটনা উদঘাটনে তাদেরকে জিজ্ঞাসাবাদে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

এর আগে মঙ্গলবার প্রবীর ঘোষ হত্যা মামলায় বাপেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে প্রবীরসহ কাপড় ব্যবসায়ী স্বপন অপহরণের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দেন। আর টাকা পয়সার লেনদেনে স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষের মতো স্বপনকে পিন্টু তার ফ্ল্যাটে হত্যা করে শীতলক্ষ্যা নদীতে মরদেহ ভাসিয়ে দেয়। এমনকি স্বপনকে হত্যার পর তার পরিবারকে পিন্টু ভারতে চলে গেছে বলে জানানো হয়।

স্বপন অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম জানান, কাপড় ব্যবসায়ী স্বপন অপহরণ ও নিখোঁজে পিন্টু ও তার সহযোগিরা জড়িত- এটা প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে। স্বপনকে কে বা কারা কীভাবে হত্যা করেছে তার রহস্য উদঘাটনে পিন্টু ও বাপেনকে জিজ্ঞাসাবাদের রিমান্ডে নেয়া হয়েছে।

তিনি আরও জানান, স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষকে হত্যা করে ৭ টুকরা করার মামলায় পিটু ও বাপেন আসামি। তারা প্রবীর ঘোষ হত্যাকাণ্ডে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। আর অভিযোগ রয়েছে প্রবীরের মতো স্বপনকেও হত্যা করেছে।

Advertisement

শাহাদাত হোসেন/আরএআর/পিআর