জাতীয়

ইউজিসি চেয়ারম্যানকে হত্যার হুমকি

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার (১৭ জুলাই) সাভারের নুর হোসেন নামে এক ব্যক্তি ইউজিসি চেয়ারম্যান অফিসের ঠিকানায় জিইপি ডাকযোগে পাঠানো এক পত্রে এ হত্যার হুমকি দিয়েছে বলে ইউজিসি থেকে তা জানানো হয়েছে।

Advertisement

এ ঘটনায় ইউজিসির নিরাপত্তা কর্মকর্তা সৈয়দ আশ্রাফুজ্জামান ইউজিসির চেয়ারম্যানের নিরাপত্তা চেয়ে আজ (১৮ জুলাই) সকালে শেরে বাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

বিষয়টি নিশ্চিত করে ইউজিসির গণসংযোগ কর্মকর্তা ড. শাসসুল আরেফিন জাগো নিউজকে বলেন, গতকাল ১৭ জুলাই বিকেলে ডাক যোগে চেয়ারম্যান স্যারকে হত্যার হুমকি পাওয়া গেছে। এ বিষয়ে আজ (বুধবার) একটি সাধারণ ডায়ারি করা হয়েছে। এ নিয়ে ইউজিসির মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাসও জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বিষয়ে ইউজিসির পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে (জিডি নম্বর- ১২০৩)।

Advertisement

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান নিজেও জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, মঙ্গলবার অফিসের শেষ সময়ে চিঠিটি হাতে পাই। এ কারণে ওইদিন কোনো আইনগত ব্যবস্থা নিতে পারিনি। তাই আজ থানায় জিডি করা হয়েছে।

তিনি আরও বলেন, এর আগেও এ ধরনের চিঠি পাওয়ার অভিজ্ঞতা রয়েছে তাই এ বিষয়ে আমি উদ্বিগ্ন নই।

এমএইচএম/এআর/এমএমজেড/এমএস

Advertisement